প্রথমবার্তা,প্রতিবেদকঃ   একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ভুয়া’ ভোটের জবাব দিতে পারবে না তাই ক্ষমতাসীনরা সংলাপে বসতে চাইছে না বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পুনর্নির্বাচনের দাবিতে সংলাপ বসতে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপের প্রস্তাব আওয়ামী লীগ নাকচ করার প্রতিক্রিয়ায় শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

 

 

 

 

‘মহাভোট ডাকাতি’র যথেষ্ট তথ্য-প্রমাণ এখন সবার কাছে আছে-মন্তব্য করে বিএনপির এই মুখপাত্র বলেন, “প্রচণ্ড হুমকির মুখেও দেশ-বিদেশের গণমাধ্যম ও দেশের রাজনৈতিক দলগুলো ভোট ডাকাতির তথ্য-প্রমাণ তুলে ধরছে। কেউই এই নির্বাচন মেনে নেয়নি। সুতরাং ওবায়দুল কাদের সাহেবরা কোনো সদুত্তর দিতে পারবেন না বলেই সংলাপে রাজি নয়। মহাডাকাতির ভোটের জবাব তাদের কাছে নেই।

 

 

 

রিজভী আরও বলেন, “যে দল ভোটে বিজয়ী হয়, সাধারণত তাদের কর্মীরাই উৎসব, ভোজ ইত্যাদিতে মেতে থাকে। আওয়ামী লীগ তো ভোটে বিজয়ী হয়নি, সেজন্য তাদের নেতা-কর্মীরা উৎসব করেনি। উৎসব করেছে আইনশৃঙ্খলা বাহিনী তথা পুলিশ-র‌্যাব-বিজিবি।”

 

 

 

 

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য সাহিদা রফিক, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, আবদুল আউয়াল খান, বিলকিস ইসলাম শিরিন প্রমুখ উপস্থিত ছিলেন।