প্রথমবার্তা,প্রতিবেদকঃ  জেলে মাছ ধরে কিন্তু মাছ যদি জেলেকে টেনে নিয়ে যায় কেমন হয়? এমন একটি ঘটনা ঘটেছে পশ্চিম অস্ট্রেলিয়াতে। নৌকাতে বসে বড়শি দিয়ে মাছ ধরছিলেন এক তরুণ। মঙ্গলবার নর্থ ওয়েস্ট ক্যাপ এ মাছ ধরছিলেন সেই অস্ট্রেলিয়ান। বড়শিতে একটি বড় মার্লিন মাছ আটকায়। আর্নেস্ট হেমিংওয়ের ‘দ্য ওল্ড ম্যান এন্ড দ্য সি’র মতো ঘটনা শুরু হয় তারপর। বড়শিতে আটকানো মার্লিনটি টেনে নিয়ে যায় ৩০ নটিক্যাল মাইল বা ৫৫ কিলোমিটার!

 

 

 

 

 

 

গভীর সমুদ্রে ছোট্ট নৌকায় সেই তরুণ মাছ শিকারীর জন্য ভয়াবহ হতে পারতো। ভাগ্য ভালো অপর এক মাছ শিকারী সেটা দেখতে পারেন। সৈকতের নিরাপত্তা কর্মকর্তাদের বিষয়টি অবহিত করেন সে জেলে। নৌকাটিকে দ্রুত টেনে নিয়ে যাচ্ছিলো মার্লিন মাছটি। উদ্ধারকারী দল বেশ কয়েকটি নৌকা নিয়ে সেই জেলেকে খুঁজতে বের হন। একেবারে গভীর সমুদ্রে চলে গিয়েছিলেন সে মাছ শিকারী। বা মাছ শিকারীকে টেনে নিয়ে এসেছে মাছ!উদ্ধারকারী দল জানায় মাছ শিকারীটি অনেক ভাগ্যবান বলে এবার বেঁচে গেছে। খুবই ভয়াবহ ঘটনা ঘটতে পারতো।

 

 

 

 

 

 

 

সেই মাছ শিকারী আসলে নিউজিল্যান্ড থেকে আসা এক তরুণ। তার বয়স বিশের কোঠায়। উদ্ধার করার পর তাকে এক্সমাউদ হাসপাতালে চিকিৎসা চলছে। হাইপোথার্মিয়া ও শকের চিকিৎসা দেওয়া হচ্ছে।নিরাপত্তা কর্মকর্তারা সতর্ক করে দিয়ে বলেন এই ঘটনাটি দেখিয়ে দিচ্ছে একা একা মাছ শিকার কত বিপজ্জনক হতে পারে।

সূত্র: বিবিসি