প্রথমবার্তা,প্রতিবেদকঃ   আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দেশের সব জেলার সদর উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।সোমবার নির্বাচন কমিশনের সভা শেষে ইসির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

 

 

 

 

হেলালুদ্দীন আহমদ বলেন, উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে। আর মার্চের প্রথম সপ্তাহ থেকে উপজেলা পরিষদ নির্বাচন শুরু হবে।সচিব জানান, উপজেলা নির্বাচনে এবার সব জেলার সদর উপজেলায় ভোটগ্রহণ হবে ইভিএমের মাধ্যমে।তিনি বলেন, এসএসসি, এইচএসচি ও রমজান মাসের বিষয়টি বিবেচনায় নিয়ে মার্চের প্রথম সপ্তাহ থেকে ধাপে ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট শুরু করা হবে।

 

 

 

এছাড়া একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে নির্বাচনের তফসিল ঘোষণা আগামী ১৭ ফেব্রুয়ারি বলে জানান নির্বাচন কমিশন সচিব।এর আগে বিকালে সংরক্ষিত নারী আসনের তফসিল নির্ধারণ, কিশোরগঞ্জ-১ আসনের তফসিল নির্ধারণ, পঞ্চম উপজেলা নির্বাচনের প্রস্তুতি এবং জাতীয় ঐক্যফ্রন্ট ও আওয়ামী লীগের স্মারকলিপি বিষয়ে আলোচনাসহ বিভিন্ন বিষয়ে ইসিতে বৈঠকে বসেন নির্বাচন কমিশনাররা।