প্রথমবার্তা,প্রতিবেদকঃ   সামাজিক যোগাযোগ মাধ‍্যমগুলোতে স্বয়ংক্রিয়ভাবে বিভিন্ন ধরনের কনটেন্ট শেয়ারের সুবিধা এবার বন্ধ করতে যাচ্ছে জায়ান্ট ভিডিং শেয়ারিং ইউটিউব। সম্প্রতি ইউটিউব একটি বিবৃতিতে এই তথ‍্য সবার সামনে এনেছে।এতদিন স্বয়ংক্রিয় শেয়ার ফিচারটি দিয়ে ব্যবহারকারীরা ইউটিউবে পাবলিক ভিডিও পোস্ট করলে সঙ্গে সঙ্গে তা টুইটার বা অন্যান্য প্ল্যাটফরমে শেয়ার হয়ে যেত।

 

 

 

 

ফলে ঝামেলা করে ভিডিওটি আর আলাদাভাবে শেয়ার করতে হতো না। স‍োশ্যাল মিডিয়ার অ‍্যাকাউন্টগুলো শুধু একবার যুক্ত করে দিলেই হতো।এখন যদি স্বয়ংক্রিয় ফিচারটি বন্ধ হয় তাহলে ইউটিউব থেকে শেয়ার বাটনের মাধ্যমে অন্যান্য সামাজিক মাধ্যমে ভিডিও শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। আগের মতো ইউটিউব চ্যানেলে সামাজিক মাধ্যমের অ্যাকাউন্ট লিংক দিতে পারবেন ব্যবহারকারীরা। ইউটিউবে নতুন আপডেট আনা হলেও ইতিমধ্যে সামাজিক মাধ্যমে শেয়ার করা ভিডিওগুলোর ওপর তার কোনো প্রভাব পড়বে না।

 

 

 

 

 

 

আবার এরই মধ্যে কনটেন্ট ব্যবস্থাপনা নিয়ে বেশ চাপের মুখে রয়েছে ইউটিউব। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশের সরকার প্রধানদের কাছ থেকে এই চাপ আসছে মূলত।ইউটিউব গত বছর তৃতীয় প্রান্তিকে কমপক্ষে ৫ কোটি ৮০ লাখ ভিডিও সরিয়ে নেয়। পাশাপাশি প্রায় ২২ কোটি ৪০ লাখ কমেন্ট সরিয়ে ফেলেছে নীতিমালা অগ্রাহ্যের অভিযোগে।