প্রথমবার্তা,প্রতিবেদকঃ  পুঁজিবাজারের টেলিকমিউনিকেশন খাতের তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি গ্রামীণফোন ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ১৫৫ শতাংশ চূড়ান্ত ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ১২৫ শতাংশ অন্তর্বর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

 

 

 

 

অর্থাৎ ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি সর্বমোট ২৮০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড প্রদানের ঘোষণা দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

 

 

 

 

 

জানা যায়, সমাপ্ত অর্থবছরে গ্রামীণফোনের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৬.০৪ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছিল ২০.৩১ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ৪.৭৩ টাকা।

 

 

 

 

 

এদিকে, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩১.৩৮ টাকা এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ অর্থ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৪৪.৭৪ টাকা।

 

 

 

 

 

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ এপ্রিল সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে।

 

 

 

 

 

 

ওইদিন রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টার, বসুন্ধরা, ঢাকাতে এজিএম অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৭ ফেব্রুয়ারি।