প্রথমবার্তা,প্রতিবেদকঃ    ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০নির্ধারণ করা হয়েছে। এছাড়া আবাসিক হলগুলোতে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত দেয়া হয়েছে।বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এনামউজ্জামান সিন্ডিকেটের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

 

 

 

এছাড়া নির্বাচনে যারা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স সম্পন্ন করে মাস্টার্স বা এমফিল শিক্ষার্থী হিসেবে অধ্যয়নরত আছেন তারাও অংশ নিতে এবং ভোট দিতে পারবেন।

 

 

 

 

জানা যায়, যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ে প্রথম বর্ষে ভর্তি হয়ে অনার্স, মাস্টার্স ও এমফিল পর্যায়ে অধ্যায়নরত আছেন এবং যারা বিভিন্ন আবাসিক হলে আবাসিক-অনাবাসিক শিক্ষার্থী হিসেবে সংযুক্ত রয়েছেন এবং নির্বাচনী তফসিল ঘোষণার তারিখে যাদের বয়স কোনোক্রমে ৩০ এর বেশি হবে না, শুধু তারা ডাকসু ও হল সংসদ নির্বাচনে ভোটার হতে পারবেন। সব ভোটারই প্রার্থী হওয়ার যোগ্য বলে বিবেচিত হবেন।

এদিন সিন্ডিকেটের সভা সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয়ে শেষ হয় রাত ৮টায়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।