প্রথমবার্তা,প্রতিবেদকঃ   এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস রোধে র‍্যাব সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইবার টহল চালাচ্ছে। নিষিদ্ধ সময়ে কেউ কোচিং সেন্টার চালাচ্ছে কি না গোয়েন্দা নজরদারির মাধ্যমে সে বিষয়েও খোঁজখবর রাখছে তারা। গতকাল বুধবার সকালে কারওয়ান বাজার র্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব বিষয় জানান র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

 

 

 

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের পরিচালক বলেন, ‘শনিবার থেকে শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষায় ২১ লাক্ষাধিক ছাত্র অংশগ্রহণ করবে। সবাইকে অনেক অনেক শুভাশিস।

 

 

 

 

এসব পাবলিক পরীক্ষার সময় প্রশ্ন ফাঁসের হুমকি দেখি। এই জঘন্য অপরাধ রোধে র্যাব ফোর্সেসও কাজ করছে। চক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে এবারও শামিল থাকব।’

 

 

 

 

তিনি অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থী—সবাইকে সতর্ক করে দিয়ে বলেন, ‘অনেক সময় দেখা যায় প্রতারণা করে টাকা নিয়ে যায়। গত বছর ১২৮ জনকে গ্রেপ্তার করেছি। এ বছরও করব। সোশ্যাল মিডিয়ায় খেয়াল রাখার ক্ষমতা আমাদের রয়েছে।

 

 

 

 

 

সাইবার প্যাট্রলিং করব। পরীক্ষাকেন্দ্রে আমাদের ট্রুপস যাবে—তথ্য থাকলে দেবেন। সবার সম্মিলিত প্রয়াসে প্রশ্ন ফাঁস হওয়ার মতো বিষয়টি বিলুপ্ত করা হয়ে যাবে।’