প্রথমবার্তা,প্রতিবেদকঃ   স্থানীয় উপজেলা নির্বাচনই একমাত্র শক্তি। যার উপর রাজনৈতিক দলগুলো টিকে থাকা-না থাকা নির্ভর করে বলে মন্তব্য করেছেন সাবেক ছাত্রলীগ সভাপতি এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব।বুধবার (৬ ফেব্রুয়ারি) বেসরকারি একটি টেলিভিশনের টকশো অনুষ্ঠানে এসে এ মন্তব্য করেন তিনি।

 

 

 

 

হাবিবুর রহমান হাবিব বলেন, উপজেলা ও স্থানীয় সরকার নির্বাচনই রাজনৈতিক দলকে টিকিয়ে রাখতে পারে। কিন্তু গত বছরের রবিবার (৩০ ডিসেম্বর) যে নির্বাচন হলো এটা কোনো নির্বাচন না। এটা একটা তামাশা ছাড়া আর কি হতে পারে। এই নির্বাচনের মতো যদি পরের নির্বাচনগুলো হয় তাহলে নির্বাচনে অংশগ্রহণ করার কোনো প্রশ্নই আসে না।নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে বিএনপির উপদেষ্টা হাবিব বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন যেমন সুষ্ঠু হয়েছে। ঠিক একই রকম স্থানীয় সরকার নির্বাচনও আপনাদের করতে হবে প্রধান নির্বাচন কমিশনের এমন কথার এক পয়সা মূল্য নেই বলেও দাবি করেন তিনি।

 

 

 

 

 

তিনি আরও বলেন, ‘সিইসি প্রধান! তিনি তো এখনও ওনার নিজেন দায়িত্বটাই ভালো করে বুঝেন না। যদি বুঝতেন তাহলে খুলনা, গাজীপুর সিটি নির্বাচনে পুলিশ প্রসাশন তাদের অধীনে থাকার কথা সেখানে পুলিশ প্রশাসনের অধীনে সিইসি থাকে। তারা এজেন্ট তুলে নিয়ে এসে রাজশাহী থেকে নরসিংদী, খুলনা থেকে পাবনা, গাজীপুর থেকে নারায়ণগঞ্জ আনা হল এই যদি হয় অবস্থা? এজন্য আমরা তখন থেকে বলে আসছি এই সিইসির আওতায় কোনো নির্বাচনে অংশগ্রহণ করা যাবে না, কারণ তিনি নিজের দায়িত্বও বুঝে না।’

 

 

 

 

 

তিনি বলেন, এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের ২৯৯জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন, এর মধ্যে যদি দুই চার জন নেতা জিদ করে মাঠে থেকে নির্বাচনে অংগ্রহণ করে থাকেন, তাহলে তাদের মধ্যে আমি একজন ছিলাম। যার কারণে ইচ্ছে করেই আমার উপর আক্রমণ করা হয়েছিল। এটা আপনারা দেখেছেন।