প্রথমবার্তা,প্রতিবেদকঃ   গত দু’দিন ধরেই প্রবল তুষারপাতে সম্পূর্ণ বিপর্যস্ত এবং স্তব্ধ হয়ে পড়েছে ভূ-স্বর্গের জনজীবন। একাধিক অঞ্চলে যাতায়াতের রাস্তা বন্ধ। কাশ্মীরজুড়ে চার থেকে পাঁচ ফুটের পুরু বরফ জমে রয়েছে। তাই বন্ধ হয়ে গেছে যান চলাচল। এর মধ্যেই এক নারীর প্রাণ বাঁচালেন ভারতীয় সেনাবাহিনীর সদস্যরা।

 

 

 

গতকাল (শুক্রবার) নিয়মিত টহল দেওয়ার সময় ওই নারীর খবর জানতে পারে সেনাবাহিনী। খবর পৌঁছায় সেখানকার বান্দিপোরার সেনা ক্যাম্পে।
জানা যায়, পাশের গ্রামে এক গর্ভবতী নারী অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় ঘরবন্দি হয়ে রয়েছেন। প্রবল তুষারপাতের কারণে কোনোভাবেই তাকে বাড়ি থেকে বের করা সম্ভব হচ্ছে না।

 

 

 

 

 

পৌঁছনোর সঙ্গে সঙ্গে বান্দিপোরার সেনা সদস্যরা ওই গ্রামে পৌঁছায়। চার ফুট পুরু বরফের ওপর দিয়ে যান চলাচল সম্ভব ছিল না, তাই জওয়ানরা কাঁধে করে ওই নারীকে নিয়ে প্রায় দুই কিলোমিটার রাস্তা হেঁটে নিয়ে পৌঁছান বান্দিপোরা সাব ডিভিশনাল হাসপাতালে। ওই নারীর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল।নতুন বছরে এটাই প্রথম তুষারপাত কাশ্মীরে। গত দু’দিন ধরেই চলছে তুষারপাত। বরফে ঢাকা পড়েছে কানসার, সেরথি, জয় ভ্যালি, ভাদেরওয়া এলাকা। আতখার ভিলেজসহ একাধিক জায়গা ঢেকে গেছে চার থেকে পাঁচ ফুট পুরু বরফে। বিপর্যস্ত ও স্তব্ধ হয়ে পড়েছে জনজীবন।