প্রথমবার্তা,প্রতিবেদকঃ  বিমানবন্দরে অনেকক্ষণ ধরেই এক নারীর গতিবিধি সন্দেহজনক ছিল। তার স্কার্টের ভেতর থেকে কী যেনো একটা উঁকি মারছে। পরিস্থিতি অনুকূলে আনতে শেষে তাকে তল্লাশি করতেই হতবাক হয়ে যান দায়িত্বরত কর্মকর্তারা। নিজের স্কার্টের ভেতরে এমন কিছুও রাখা যায় তা হয়তো ভাবেনি কেউ। ঘটনাটি চিনের আইনেম বিমানবন্দরের।

 

 

 

দ্য ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি ওই বিমানবন্দরে গারবিল পাচারের অভিযোগে এক নারীকে (৬০) গ্রেপ্তার করেছে পুলিশ। ওই নারীকে তল্লাশির পর প্রায় ২৪টি গারবিলস তার স্কার্টের ভেতর থেকে পাওয়া গেছে। স্কার্টের মধ্যে একটি ছোট ব্যাগের মধ্যে গারবিলসগুলোকে রেখেছিলেন তিনি।গারবিলস সাধারণত ইঁদুরের মতো দেখতে হয়। আয়তনে অনেক ছোট হয়। এশিয়ার বেশ কিছু দেশে এর দেখা মেলে।

 

 

 

 

 

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, পাচারের উদ্দেশ্যেই গারবিলগুলোকে লুকিয়ে নিয়ে যাচ্ছিলেন এই নারী। তবে পুলিশি জেরায় ওই নারী জানিয়েছেন, বন্ধুদের গারবিলস দিতে তিনি লুকিয়ে নিয়ে যাচ্ছিলেন।এর আগে গত সপ্তাহেই বার্লিন বিমানবন্দরে এক ব্যক্তিকে পাইথন পাচারের অভিযোগ গ্রেপ্তার করেছিল পুলিশ। তিনিও একই কায়দায় প্যান্টের মধ্যে পাইথনটিকে লুকিয়ে রেখেছিলেন।