প্রথমবার্তা,প্রতিবেদকঃ   ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় ৪০ জন সিআরপিএফ সেনা নিহত হওয়ার ঘটনায় ফুঁসছে পুরো ভারত। বাদ যাননি ক্রিকেটাঙ্গনের তারকারাও। সর্বশেষ এ নিয়ে মুখ খুলেছেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার।

 

 

 

 

সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপজয়ী পাকিস্তানী অধিনায়ক ও দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানকে একহাত নিয়েছেন গাভাস্কার।

 

 

 

 

তিনি বলেন, “ইমরান, তুমি যখন দায়িত্ব নিয়েছিলে, তখন নতুন পাকিস্তান গড়ার কথা বলেছিলে। তুমি বলেছিলে, ভারত এক পা এগোলে, তুমি দুই পা এগোবে। আমি চাই পাকিস্তান যেন প্রথম পা বাড়ায়। যারা সমস্যা তৈরি করছে, তাঁদের ধরো আর রাষ্ট্রপুঞ্জের হাতে দাও। তুমি এই দুই পা এগোও, দেখো ভারত কত পা এগোয়।”

 

 

 

 

কিংবদন্তি ওপেনার আরও বলেন, “আমি রাজনীতিবিদ নই। তুমি আমার বন্ধু। ওয়াসিম আক্রমও আমার বন্ধু। শোয়েব আখতারও তাই। তুমি প্রথম পদক্ষেপ নাও। তা হলেই নতুন পাকিস্তানের পরিচয় পাব। জঙ্গি-হানার সঙ্গে যাঁরা জড়িত, তাঁদের প্রত্যার্পণ করো। সীমান্তে অনুপ্রবেশ বন্ধ করো। তারপর দেখো ভারত কতটা এগোয়। আমি ক্রীড়াবিদ হিসেবে নিশ্চিত যে ভারতবাসী সাধুবাদ জানাবে।”

 

 

 

 

 

ইমরান যে ভারতে দীর্ঘ সময় কাটিয়েছেন, তা মনে করিয়ে দিয়েছেন সুনীল গাভাস্কর। বলেছেন, “শুধু ক্রিকেটার হিসেবেই নয়, বন্ধু পর্যটক হিসেবেও ভারতে অনেকবার এসেছে ইমরান। পাকিস্তানের আগের প্রধানমন্ত্রীদের চেয়ে ভারতীয় জনগণকে অনেক বেশি জানে ইমরান। তবে আমি আর এখন প্রতিশ্রুতি চাইছি না, ব্যবস্থা নিতে দেখতে চাইছি।”