প্রথমবার্তা, প্রতিবেদক:   বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, বাংলাদেশ যে একদলীয় শাসনের দিকে যাচ্ছে, এর পরিণতিটা কী দাঁড়াবে? আজকে যদি আওয়ামী লীগ ক্ষমতা থেকে সরে দাঁড়ায়, তখন দেখা যাবে আওয়ামী লীগের কী অবস্থা হয়।

 

 

 

 

 

তিনি বলেন, এই যে স্থানীয় সরকার নির্বাচন হল, এতে আহত ও নিহত কী পরিমাণ তার হিসাব দিয়েছে আইন ও সালিশ কেন্দ্র। এটি ছিল আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ নির্বাচন। প্রতিপক্ষের অভাবে তারা নিজেদের প্রতিপক্ষ বানিয়ে যুদ্ধে নেমেছে। এর ফল যে কী দাঁড়াবে তা নিয়ে আমি উদ্বিগ্ন।

 

 

 

 

 

একসময় না একসময় তো এ সরকারের পতন হবেই, তখন বোঝা যাবে আওয়ামী লীগের অস্তিত্ব থাকে কি না। রুমিন আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতা থেকে সরে যাওয়ার পর যদি আগামী ৪০ বছরে বাংলাদেশের রাজনীতিতে এই নামে থাকতে পারে তাহলে আমি নিজের নাম পরিবর্তন করবো।

 

 

 

 

 

রোববার (৭ই এপ্রিল, ২০১৯) রাতে সময় টিভির টকশো ‘সম্পাদকীয়’তে আমন্ত্রিত অতিথি হিসেবে ‘বিএনপি’র গণঅনশন’ শীর্ষক আলোচনায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন খান মুহাম্মদ রুমেল। সম্পাদকীয় অনুষ্ঠানে রুমিন ফারহানাসহ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল।