প্রথমবার্তা, প্রতিবেদক:   ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে। মঙ্গলবার মামলার আসামি সাইফুল ইসলামকে কারাগার থেকে আদালতে হাজির না করায় ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক রবিউল আলম আগামী ২০ মে নতুন দিন ধার্য করেছেন। এর আগে বিভিন্ন তারিখে ২২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

 

 

 

 

ঘটনার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩০ মার্চ সকালে রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ি দীপিকার ঢাল এলাকায় বাসা থেকে বের হয়ে অফিসে যাওয়ার পথে খুন হন ব্লগার ওয়াশিকুর রহমান বাবু। এর পরপরই জনতার সহায়তায় পুলিশ জিকরুল্লাহ ও আরিফুল ইসলাম নামে দুই মাদরাসা ছাত্রকে আটক করে।

 

 

 

 

 

ওইদিন রাতে বাবুর ভগ্নিপতি মনির হোসেন বাদী হয়ে তেজগাঁও থানায় জিকরুল্লাহ ও আরিফুলসহ চারজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। জিকরুল্লাহ ও আরিফুল আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য। মামলাটি তদন্ত শেষে ডিবি পুলিশ ওই দুই এবিটি সদস্যসহ আরও তিনজনের বিরুদ্ধে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর অভিযোগপত্র দায়ের করেন।

 

 

 

 

 

অন্য তিনজন আসামি হলেন সাইফুল ইসলাম, হাসিব আবদুল্লাহ ও আবু তাহের জুনায়েদ। হাসিব ও জুনায়েদ পলাতক। অন্য তিনজন কারাগারে। পরে ২০১৬ সালের ২০ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।