প্রথমবার্তা, প্রতিবেদক:  বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আজ শুক্রবার ইউএস আর্মি প্যাসিফিক কমান্ডার জেনারেল রবার্ট বি ব্রাউন-এর আমন্ত্রণে পাঁচ দিনের সফরে হাওয়াই যাচ্ছেন। তিনি হাওয়াই এর হুনুলুলুতে অনুষ্ঠেয় ‘ল্যান্ড ফোর্সেস অব দি প্যাসেফিক সিম্পোজিয়াম অ্যান্ড এক্সপোশন- ২০১৯’ এ অংশ নেবেন।

 

 

 

 

আইএসপিআর জানায়, এ সিম্পোজিয়ামে ইন্দো-প্যাসিফিক অঞ্চলের দেশগুলোর সমসাময়িক বিভিন্ন ইস্যু ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা হবে। এ ছাড়াও সেনাবাহিনী প্রধান বিভিন্ন দেশের শীর্ষস্থানীয় সামরিক কর্মকর্তাদের নিয়ে আয়োজিত প্যানেল ডিস্কাশনে অংশগ্রহণ করবেন। সেখানে তিনি অন্যতম প্রধান বক্তা হিসেবে তাঁর বক্তব্য উপস্থাপন করবেন।

 

 

 

 

 

২০০৫-০৬ সালে সুদানে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষী মিশন ইউনামসিল-এর ফোর্স কমান্ডারের মিলিটারি অ্যাসিসট্যান্ট হিসেবে দায়িত্ব পালন কালে ৫০ টির ও বেশি দেশের প্রতিনিধিগণের সঙ্গে সম্মিলিতভাবে কাজ করার অভিজ্ঞতালব্ধ জ্ঞানকে সবার মাঝে তুলে ধরতে তাঁকে এই বিশেষ আমন্ত্রণ জানানো হয়েছে।

 

 

 

 

এ ছাড়াও সেনাবাহিনী প্রধান অংশগ্রহণকারী দেশসমূহের শীর্ষস্থানীয় সামরিক নেতাদের সঙ্গে সাথে মতবিনিময় করবেন এবং ২২ মে ইউএস আর্মি প্যাসিফিক কমান্ডারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।