প্রথমবার্তা, প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী এ. কে আব্দুল মোমেন বলেছেন, পাকিস্তান আমাদের কিছু অফিসারকে ভিসা দিচ্ছে না। বিশেষ করে কনস্যুলার সেকশনের যে অফিসার, যিনি ভিসা ইস্যু করেন তারও ভিসার মেয়াদ বাড়াচ্ছে না। কনস্যুলার সেকশনের অফিসার যদি না থাকে তাহলে পাকিস্তানিদের জন্য ভিসা কে ইস্যু করবে?

 

 

 

 

 

এই কারণে ভিসা ইস্যু করা যাচ্ছে না। কিন্তু ভিসা ইস্যু বন্ধ নেই। বাংলাদেশ পাকিস্তানিদের জন্য ভিসা ইস্যু বন্ধ করেনি। যে খবরটি বেরিয়েছে সেটি সঠিক নয়।আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পাকিস্তানিদের ভিসা দিচ্ছে না বাংলাদেশ’- গণমাধ্যমে প্রকাশিত এমন সংবাদের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা এর প্রতিবাদ পাঠাবো।

 

 

 

 

 

 

সবাইকে জানাবো যে ভিসা না দেওয়ার কোনো সিদ্ধান্ত হয়নি।মন্ত্রী আরো বলেন, পাকিস্তানের বাংলাদেশ মিশনের কনস্যুলার সেকশনে লোক না থাকায় ভিসা দেওয়া যাচ্ছে না। আর কনস্যুলার সেকশনে যিনি কাজ করবেন তার ভিসার মেয়াদ না বাড়িয়ে ইস্যুটি ঝুলিয়ে রেখেছে পাকিস্তান। যে কারণে সমস্যার সৃষ্টি হচ্ছে। আমরা সমস্যার সমাধানের চেষ্টা করে যাচ্ছি।