প্রথমবার্তা, প্রতিবেদক: গুগলের এক পরিসংখ্যান বলছে, মমতার শহর কলকাতায় তাকে ছাড়িয়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গুগল সার্চে মমতার চেয়ে মোদির নাম দিয়ে বেশিবার সার্চ করা হয়েছে।

 

 

 

 

ভারতের লোকসভা নির্বাচনের ফলাফলের গণনা শুরু হতে আর ২৪ ঘণ্টারও বেশি বাকি নেই। দিল্লির মসনদ কার দখলে থাকবে তার উত্তর জানতে উদগ্রীব পুরো দেশের মানুষ।বুথ ফেরত জরিপের ফলাফলের পর থেকে আগ্রহ, দাবি, পাল্টা দাবির পারদ ক্রমেই বাড়ছে। একাধিক তথ্য আর পরিসংখ্যান ঘিরে বিভিন্ন তত্ত্বও উঠে আসছে।

 

 

 

 

 

এরই মধ্যেই গুগলের তরফ থেকে একাধিক পরিসংখ্যান ও তথ্য তুলে ধরা হয়েছে। এতে মমতা বনাম মোদির গুগল-সার্চ জায়গা করে নিয়েছে।গুগল সার্চে মোদি বনাম মমতার লড়াই নিয়ে কলকাতার প্রেক্ষাপটে চমকপ্রদ কিছু তথ্য উঠে এসেছে। গুগল জানিয়েছে, কোন শহরে কোন রাজনীতিবিদকে ঘিরে সার্চ বেশি উঠে এসেছে। সেক্ষেত্রে কলকাতা রীতিমত তাক লাগিয়ে দিয়েছে।

 

 

 

 

কলকাতায় গুগল সার্চের ক্ষেত্রে দেখা গেছে, সবচেয়ে বেশি সংখ্যক মানুষ গুগলে মোদিকে নিয়ে সার্চ করেছেন। এই সার্চের হার ৬৭ শতাংশ। মমতার শহর কলকাতায় কার্যত মমতাকেই এই নিরিখে পেছনে ফেলে দিয়েছেন মোদি। পরিসংখ্যানে দেখা গেছে, কলকাতায় মমতাকে নিয়ে গুগল সার্চ হয়েছে মাত্র ২৩ শতাংশ। এরপরেই রয়েছেন রাহুল গান্ধী। রাহুলকে নিয়ে গুগল সার্চ হয়েছে ১০ শতাংশ। এমনই দাবি একটি ভারতীয় সংবাদমাধ্যমের।

 

 

 

 

 

রাহুল গান্ধীকে নিয়ে কেরালার দুটি শহর থেকে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে বলে জানানো হয়েছে। কেরালার কোঝিকোড ও তিরুবননন্তপুরম থেকে গুগলে সবচেয়ে বেশি সার্চ এসেছে রাহুল গান্ধীর জন্য। ধারণা করা হচ্ছে, কেরালার ওয়ানাদ কেন্দ্র থেকে রাহুল গান্ধী ভোটে লড়ছেন বলে গুগল ট্রেন্ডে এমন তথ্য উঠে আসছে।