প্রথমবার্তা, প্রতিবেদক:   ছেলের নামে পাঠানো চিঠি খুলে দেখার দায়ে বাবার দুই বছরের কারাদণ্ড হয়েছে। স্পেনের সেভিলে শহরে ঘটনাটি ঘটেছে। এমনকি ১০ বছর বয়সী ওই ছেলের ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘনের দায়ে তাকে প্রতিদিন ছয় ডলার করে দেওয়ার কথা উঠেছে।

 

 

 

 

গত বুধবার আদালতে শুনানির সময়, ছেলের আইনজীবী দাবি করেন, যেহেতু তার ক্লায়েন্টের ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘন করা হয়েছে। সেজন্য তাকে যেন প্রতিদিন ছয় ডলার হারে এক বছরের হিসেবে জরিমানা দেওয়া হয়।

 

 

 

 

জানা গেছে মামলাটি করেছেন ছেলের মা। আগে থেকেই ওই ছেলের মা-বাবার মধ্যে দ্বন্দ্ব চলছিল। বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে অনেক আগেই। এরই মধ্যে ছেলের কাছে চিঠি লেখেন তার খালা। তবে সেই চিঠি পড়েন তার বাবা।

 

 

 

 

 

জানা গেছে, ছেলের ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘনের জন্য দুই বছরের কারাদণ্ডসহ তিন হাজার তিনশ ৪০ ডলার জরিমানা করেছে আদালত। সেই অর্থ প্রদান করা হবে ছেলেকে।

 

 

 

 

যদিও বিবাদী পক্ষের আইনজীবীর দাবি, তিনি ভুল করে ছেলের চিঠি পড়েছেন। কারণ হিসেবে তিনি দাবি করেছেন, নিজের এবং ছেলের নাম অনেকটাই কাছাকাছি, সে কারণে প্রথমে বুঝে উঠতে পারেননি যে এটা ছেলের চিঠি। ছেলের চিঠি পড়ার জন্য তিনি দুঃখও প্রকাশ করেছেন।