প্রথমবার্তা, প্রতিবেদক:প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, বগুড়া ৬ আসনের উপনির্বাচন উপলক্ষে সেখানকার নির্বাচনী প্রচার ও পরিবেশ ভালো রয়েছে। আমরা আশা করি এখানে সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। কারণ এখানে সুষ্ঠু নির্বাচনি পরিবেশ বিরাজ করছে।আজ বুধবার বগুড়া-৬ আসনের উপনির্বাচন নিয়ে জেলা প্রশাসকের সভা কক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা বিষয়ক এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

প্রধান নির্বাচন কমিশনার বলেন, এখানে যারা ভোটগ্রহণ কর্মকর্তা রয়েছেন তারা অতীত অভিজ্ঞতা থেকে আরো ভালোভাবে দায়িত্ব পালন করতে পারবেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও ভোটাররা যদি ভোট কেন্দ্রে আসেন তা হলে প্রশাসনের ভার অনেকটাই কমে যায়। আশা করছি, এ আসনে প্রতিযোগিতামূলক নির্বাচন হবে।ইভিএম বিষয়ে তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনে যতটুকু সম্ভব ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। একই সঙ্গে ভবিষ্যতে সব নির্বাচন ইভিএমের মাধ্যমে হবে।

 

এজন্য আইনগত কাঠামো ও পরিবেশ তৈরি হয়েছে।সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন সচিবালয় এর সচিব মো. আলমগীর, সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. নূর-উর-রহমান। এ ছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ফয়েজ আহম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা।