প্রথমবার্তা, প্রতিবেদক:মৌলভীবাজারের কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনায় কার্যত সারাদেশ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে সিলেট। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ, ফায়ার সার্ভিস ও বিজিবি সদস্যরা। এতে সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে বলে জানা গেছে।

 

 

গতকাল রবিবার রাত ১১টা ৫০ মিনিটে উপজেলার বরমচাল লেভেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পাওয়ার পর সিলেটের বিভিন্ন ফায়ার সার্ভিস স্টেশনের ১১টি ইউনিটের ৫৪ জন লোক ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। ইতোমধ্যে হতাহতদের উদ্ধারকাজে অংশ নিয়েছে বিজিবিও।

 

 

এর আগে গত ১৮ জুন থেকে শাহবাজপুরে তিতাস নদীর সেতুর স্প্যান ভেঙে যান চলাচল বন্ধ থাকায় সীমাহীন দুর্ভোগে পড়েছেন সিলেট বিভাগসহ আশপাশের দুই কোটি মানুষ। বিশেষ করে বিদেশগামী যাত্রী, অসুস্থ যাত্রী, চাকরীজীবী ও পর্যটকরা বেশি বিপাকে পড়েছেন। তাই এই দুর্ভোগ থেকে বাঁচতে ট্রেনই ভরসা ছিল।

 

 

কারণ সিলেট থেকে সারাদেশে বাস যোগাযোগ বন্ধ রেখেছে গ্রীন লাইন পরিবহন, লন্ডন এক্সপ্রেস, ইউনিক সার্ভিস, এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেড, শ্যামলী পরিবহন, হানিফ পরিবহনসহ বেশিরভাগ দূরপাল্লার বাস। কিন্তু এখন ট্রেন দুর্ঘটনার কারণে সারাদেশ থেকে বিচ্ছিন্ন হয় পড়ল সিলেট।