প্রথমবার্তা, প্রতিবেদক:বর্তমান সময়ে প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ার কারণে ধর্ষণ থেকে শুরু করে হত্যার মতো জঘন্য ঘটনা ঘটছে বিশ্বব্যাপী। আর এবার ভারতের উত্তরপ্রেদেশের এরকমই একটি জঘন্য ঘটনা ঘটেছে। ২২ বছরের চাচাতো ভাইয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি হচ্ছিল ১৮ বছরের বোনের। কিন্তু সেই সম্পর্কে যেতে রাজি ছিল না মেয়েটি। তাই রাগে বোনকে আখের ক্ষেতে নিয়ে গিয়ে গলা টিপে খুন করল সেই ভাই। গত সোমবার সকালে এমনই ঘটনার সাক্ষী থাকল উত্তরপ্রেদেশের মেরঠের শামলি নামক অঞ্চলে।

 

 

 

 

ভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা যায়, সম্পর্কে রাজি না হওয়ায় বোনকে খুন করা ওই যুবকের নাম মনু। আখ চাষের জমিতে বোনকে গলা টিপে খুন করার পর থেকে সে পলাতক বলে জানিয়েছে পুলিশ। তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে এবং খোঁজ চালানো হচ্ছে।

 

 

 

 

উত্তরপ্রেদেশের স্থানীয় পুলিশ জানায়, ওই দুই ভাই বোন পঞ্জাবে শ্রমিকের কাজ করতেন। সে সময়ই তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু পঞ্জাব থেকে শামলি ফেরার পর ওই সম্পর্কের ইতি চায় বোন। তারই খেসারত দিতে তাকে দিতে হল জীবন দিয়ে।উত্তরপ্রেদেশের স্থানীয় পুলিশ কর্মকর্তা সন্দীপ বালিয়া জানান, সোমবার সকালে কয়েকজন গ্রামবাসী আখের জমিতে এক তরুণীর মরদেহ পড়ে থাকতে দেখেন। তাকে গলা টিপে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তবে ময়নতদন্তেরি প্রতিবেদন পাওয়া গেলে হত্যার কারণ জানা যাবে।

সূত্র: আনন্দবাজার