প্রথমবার্তা, প্রতিবেদক:পাকিস্তানের প্রধান বিরোধী দল পিএমএলএনের সহসভাপতি নওয়াজ শরীফের কন্যা মরিয়ম নওয়াজ এবার প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ দাবি করলেন। এর আগে তিনি দাবি করেছিলেন, তার বাবাকে ফাঁসানো হয়েছে।

 

 

 

 

পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, গত সোমবার গভীর রাতে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মান্ডি বাহাউদ্দিন শহরে মিছিল করেন মরিয়ম নওয়াজ। মিছিলপরবর্তী সভায় মরিয়ম পাকিস্তানের প্রধানমন্ত্রীর কড়া সমালোচনা করেন। এ সময় তিনি অবিলম্বে ইমরান খানকে পদত্যাগ করার আহ্বান জানান।

 

 

 

 

মরিময়ের দাবি, এই গদিতে বসার বৈধ অধিকারই নেই পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রীর। জনসভায় ইমরানকে উদ্দেশ করে মরিয়মকে বলতে শোনা যায়, ‘ইস্তফা দিন আর বাড়ি যান’।

 

 

 

 

ইমরানের নিন্দার পাশাপাশি মরিয়মের দাবি, খুব শিগগিরই জেল থেকে ছাড়া পেয়ে যাবেন তার বাবা। তার পরে তিনিই ফের প্রধানমন্ত্রীর গদিতে বসবেন। এ বার অনেক বেশি জনসমর্থন নিয়ে ক্ষমতায় ফিরবে তাদের দল। তিনি আরো দাবি করেন, দুর্নীতির মামলায় ফাঁসিয়ে নওয়াজ শরিফকে জেলে পাঠানো হয়েছে।

 

 

 

 

গত বছর ডিসেম্বরে আল আজ়িজ়িয়া স্টিল দুর্নীতি মামলায় নওয়াজ শরিফ দোষী সাব্যস্ত হন। তাকে সাতবছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছিলেন আরশাদ মালিক নামে এক বিচারক। বর্তমানে লাহৌরের কোট লাখপত জেলে বন্দি রয়েছেন নওয়াজ।