প্রথমবার্তা, প্রতিবেদক:আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর প্রথম সেমিফাইনালে শ্বাশরুদ্ধকর মুহূর্তে রান আউট হয়ে ফেরেন ভারতের মহেন্দ্র সিং ধোনি। নিউ জিল্যান্ডের ব্যাটসম্যান মার্টিন গাপটিলের ছোড়া বলে ধোনির রান আউটের মুহূর্ত নিয়ে একটি ভিডিও বানিয়ে ভারতীয় সমর্থকদের তোপের মুখে পড়েছে আইসিসি।

 

 

ভারতের ইনিংসের তখন আর ১০ বাকি ছিল। জয়ের জন্য বিরাট কোহলির দলের দরকার ছিল ২৫ রান। ৪৮তম ওভারের তৃতীয় বলে কোনো রকমে ব্যাটে বল ছোঁয়ায়েই রানের জন্য দৌঁড় দেন ধোনি। সুবিধাজনক অবস্থানে না থাকলেও ২ রান নেয়ার জন্য প্রাণপণ দৌঁড়িয়েছিলেন তিনি।

 

 

কিন্তু পাগটিলের অসাধারণ এক থ্রো এসে ভেঙে দেয় স্ট্যাম্প। টিভি রিপ্লেতে দেখে সেটা কে আউট নিশ্চিত করেন আম্পায়ার। সেই হারের অশনি সংকেত দেখে ভারত। শেষ পর্যন্ত ম্যাচটি ১৮ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে তারা। ধোনির আউটের ওই মুহূর্তটিকে বিশ্বখ্যাত চলচ্চিত্র টার্মিনেটর‘এর আদলে পুনরায় উপস্থাপন করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে আইসিসি।

 

 

যেখানে নিউ জিল্যান্ডের গাপটিলকে দেখান হয়েছে, চলচ্চিত্রটির অভিনেতা আর্নল্ড শোয়ার্জনেগারের ভূমিকায়। ভিডিওটিতে আইসিসি শিরোনাম দিয়েছে ‘হাস্তা লা ভিস্তা, ধোনি’ । একে তো দল হারার কষ্টে আছেন ভারতীয় সমর্থকরা, তারপর এই ভিডিও দেখে আরও ক্ষেপেছেন তারা।

 

 

টুইটারে আইসিসির ভিডিওটির প্রত্যুত্তরে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাকে একহাত নিয়েছেন ভারতীয়রা। কেউ কেউ তো মন্তব্য করেছেন ভারত হারাতে আইসিসি খুশি হয়ে এই ভিডিও তৈরি করেছে। কয়েকজন আবার খুব কড়া ভাষায় আইসিসির সমালোচনা করেছে।

 

 

তবে কিছু ভারতীয় সমর্থক আবার তাদের হৃদয়বিদারক এমন ভিডিও না দিতে অনুরোধ জানিয়েছেন। এক টুইটারে প্রত্যুত্তরে লেখেন, ‘প্রিয় আইসিসি, অনুগ্রহ করে আমাদের আবেগ নিয়ে খেলবেন না।’