প্রথমবার্তা, প্রতিবেদক:বিশ্বকাপ মিশন শেষ করে স্বল্প বিরতির পর আবারো ক্রিকেটে ফিরতে হবে বাংলাদেশ দলের ক্রিকেটারদের। চলতি মাসেই শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সেই সফরের সূচি এবার প্রকাশ পেল।

 

 

সোমবার (৮ জুন) শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) কর্তৃক প্রকাশিত সূচিতে জানা গেছে, সফরের উদ্দেশে আগামী ২৩ জুলাই শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ দল। এক সপ্তাহেরও বেশি সময়ের এই সফরে বাংলাদেশ তিনটি ম্যাচ খেলবে আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে।

 

 

২৩ জুলাই শ্রীলঙ্কা পৌঁছে পুরো জুলাই সেখানেই কাটাবে বাংলাদেশ দল। সফর শেষ করে ১ আগস্ট দেশের উদ্দেশে রওয়ানা হবেন ক্রিকেটাররা। সবগুলো ম্যাচই দিবারাত্রির, অর্থাৎ ২৬, ২৮ ও ৩১ জুলাই দুপুর থেকেই টেলিভিশনের পর্দায় চোখ রাখতে হবে বাংলাদেশের ক্রিকেটপ্রেমিদের।বাংলাদেশ সময় অনুযায়ী বিকাল ৪ টায় শুরু হবে প্রতীটি ম্যাচ।

 

 

প্রসঙ্গত, এফটিপি অনুযায়ী বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল চলতি বছরের শেষদিকে। যদিও শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড বাংলাদেশকে বিশ্বকাপের পরপরই সফরের প্রস্তাব করে। বিপিএল আয়োজনের কথা মাথায় রেখে রাজি হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও শ্রীলঙ্কার নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত গ্রহণ করতে বেশ সময় নিয়েছে বিসিবি।

 

 

দেখে নিন শ্রীলংকা সফরের চূড়ান্ত সময়সূচি :