প্রথমবার্তা বিনোদন প্রতিবেদক: গেল দুই বছর আগে একটি অনুষ্ঠানে গান নিয়ে হাজির হয়েছিলেন ড. মাহফুজুর রহমান। সেই অনুষ্ঠান প্রচারে আসার পর রাতারাতি সেটি ভাইরাল হয়ে যায়। আলোচনা-সমালোচনায় ভেসে গিয়েছিলেন তিনি। তবুও নিজের গানের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন এই গায়ক। বলেছিলেন কারো সমালোচনায় গান ছেড়ে দেয়ার পাত্র তিনি নন।

তার গান গাওয়া নিয়ে অনেক ট্রল হয়েছে। সেগুলোকে অনুপ্রেরণা হিসেবে নিয়েছেন তিনি। এরপর নতুন করে নতুন উদ্যমে গেল রোজার ঈদেও হাজির হয়েছিলেন তিনি। ড. মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠানের আয়োজন করেছে তারই মালিকানাধীন চ্যানেল এটিএন বাংলা।

অনেকদিন আগে শাহরিয়ার নাজিম জয়ের টক শোতে অংশ নিয়েছিলেন ড. মাহফুজুর রহমান। সেখানে উপস্থাপক জয় তার সাথে নানান বিষয় নিয়ে আলোচনা করেন। আলাপের মাঝখানে জয় জানতে চেয়েছিলেন মাহফুজুর রহমানের হেয়ার স্টাইল সম্পর্কে। তার হেয়ার স্টাইল নিয়ে অনেক বিতর্ক রয়েছে শোবিজ অঙ্গনে। অনেকেই তো সেলুনে গিয়ে বলে আমাকে শাহরুখ খান বা সালমান খানের মত করে হেয়ার স্টাইল করে দেন কিন্তু মাহফুজুর রহমান তার এই হেয়ার স্টাইলের জন্য কাকে অনুসরণ করেন? এমন প্রশ্নের জবাবে তখন ড. মাহফুজুর রহমান বলেন, আপনি হয়তো জানেন না যে আমি ৩০ বছরেরও বেশি সময় ধরে সেলুনে যাই না। যার কারণে আমার এই চুলের স্টাইলে আমি এক নম্বর। পৃথিবীর কেউ এরকম স্টাইল আর দিতে পারবে না।

তিনি আরও বলেন, এখন অনেকেই আমাকে ফলো করে। আমার চুলের স্টাইল দেখে আমার মত করে স্টাইল করে। এটা নিয়ে কিছু বলার নেই। যে যা মনে করে আর কি?