প্রথমবার্তা প্রতিবেদক:   আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

 

 

 

 

 

২৪৬. বর্তমান এই তথ্য-প্রযুক্তির যুগে আমাদের অনেক জায়গায় ইমেইল ও পাসওয়ার্ড ইউজ করতে হয়। আপনি সবসময় এমন পাসওয়ার্ড ব্যবহার করবেন যা আপনি সবসময় মনে রাখতে পারবেন এবং সহজে একটির সাথে অপরটি রিলেট করতে পারবেন।

 

 

 

 

২৪৭. আমেরিকায় স্পন্সার চেঞ্জ নামে একটি কোম্পানি আছে। তাদের কাজ হচ্ছে কোন ছাত্র বা ছাত্রী যদি ব্যাংক থেকে ঋণ নিয়ে পরিশোধ করতে না পারে তাহলে তারা ঐ শিক্ষার্থীকে এ ব্যাপারে সাহায্য করে। বিনিময়ে তাদের ঐ কোম্পানির হয়ে কিছুদিন ভলান্টারি সার্ভিস দিতে হবে।

 

 

 

 

 

২৪৮. আপনি যদি আইফোনে মেসেজিং করেন তাহলে স্পেসবার ১ বারের বদলে ২ বার চাপুন। এতে একই সাথে নেক্সট পেজে স্ক্রল করবে এবং পরবর্তী ১ম শব্দটি অটো ক্যাপিটাল হয়ে যাবে।

 

 

 

 

২৪৯. যখন নতুন ক্যামেরা কিনতে যাবেন তখন আপনার কন্টাক্ট লিস্ট বা বিসনেজ ইনফরমেশন পেপার এর ছবি তুলে টেস্ট করতে পারেন। মার্কেটে ভুলে এটি হারিয়ে গেলে তারা পিক দেখে আপনাকে তা ফেরত দিবে।

 

 

 

 

২৫০. আপনি জব খুঁজছেন? তাহলে জব সাইটগুলোতে রেগুলার সিভি আপলোড করুন। কোন কিছু পরিবর্তন না হলেও তা পুনরায় আপলোড করুন যাতে কোম্পানি রিফ্রেশ করলে হিউমেন রিসোর্স ম্যানেজমেন্ট এর লোকেরা তা দেখতে পায়।