প্রথমবার্তা, প্রতিবেদক:

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি সিংহ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি পরিবর্তনশীল গ্রহ চন্দ্র, বুদ্ধির দেবতা বুধ ও দৈত্যকুল গুরু শুক্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্নপূরণে সহায়ক হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। ভ্রমণ শুভ।

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

যমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাদের নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। শুভাশুভ মিশ্রফল প্রদান করবে।

 

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যার্তনে ঋণ মুক্তির পথ খুলবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসবে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে।

 

মিথুন [২১ মে-২০ জুন]

পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা ব্যবসা-বাণিজ্যে মজুদমালের দাম ফুলেফেপে উঠবে। যোগ্য কর্ম ও উচ্চশিক্ষার্থে বিদেশগমনের পথ খুলবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ করাই শ্রেয় হবে।

 

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দূর থেকে আসা কোনো সংবাদ বেকারদের মুখে হাসি ফোটাবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার ঘুচবে। শত্রুরা পরাস্ত হয়ে পড়বে। হাত বাড়ালেই সফরতা প্রাপ্ত হওয়ায় শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে।

 

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]

নত্যনতুন প্লান-প্রোগ্রাম আর স্বপ্ন-স্বাধ পূরণের পথ খুলবে। গৃহবাড়ি, ভূমি-সম্পত্তি ও যানবাহন লাভের পথ প্রশস্ত হবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো পুরস্কারে ভূষিত হবে। ধন উপার্জনের সয পথ খুলে যাবে।

 

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেও হবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। দূর থেকে আসা কেনো সংবাদে গোটা পরিবারে খুশি জোয়ার বইবে। দীর্ঘদিনের লালিত স্বপ্ন-স্বাধ পূরণ হবে।

 

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বন্ধুবান্ধব আত্মীয়পরিজনরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতি এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচিন হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

 

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

বিবাহযোগ্যদের বিবাহ প্রেমীযুগলের প্রেমের স্বীকৃতি তথা সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারা জীবনের পাথেও হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ঠিক হবে না।

 

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

শরীর-স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। শ্রমিক-কর্মচারী ও গৃহশিক্ষকদের প্রতি সজাগ দৃষ্টি রাখা সমীচিন হবে। বাণিজ্যিক ব্যাপারে বাড়তি ঝুঁকি নেওয়া ঠিক হবে না। সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয় কাউকে কাছে পাওয়া যায় না।

 

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]

দাম্পত্য সুখ-শান্তি বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।

 

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

বিদ্যার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম হতে পারে। অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

 

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্নপূরণে সহায়ক হবে। মামলার রায় পক্ষে আসবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। যার ফলে আপনাকে সর্বদাই ব্যস্ত হয়ে থাকতে হতে পারে।