প্রথমবার্তা স্পোর্টস ডেস্ক : ভারতের কোচিং স্টাফ নতুন করে সাজাতে চাইছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। যে কারণে কোচের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে তারা। যেখানে ভারতের প্রধান কোচ হওয়ার জন্য প্রায় দুই হাজারের বেশি আবেদনপত্র জমা পড়েছে।

 

 

 

 

 

সম্প্রতি এমনই একটি রিপোর্ট প্রকাশ করেছে ‘ব্যাঙ্গালোর মিরর’। রিপোর্টে বেশ কয়েকজন অভিজ্ঞ কোচের নাম জানানো হয়েছে, যারা নিঃসন্দেহে ভারতের বর্তমান কোচ রবি শাস্ত্রির চাকরিকে হুমকির মুখে ফেলে দিতে পারে।

 

 

 

 

প্রধান কোচ হতে আবেদন করেছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার টম মুডি।

 

 

 

 

যিনি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ, বিপিএলে রংপুর রাইডার্স এবং পিএসএলে মুলতান সুলতানের কোচের দায়িত্ব পালন করেছেন। উপমহাদেশের ক্রিকেটারদের সম্পর্কে তাঁর বেশ অভিজ্ঞতা আছে।

 

 

 

এ ছাড়া নিউ জিল্যান্ডের সাবেক এবং কিংস ইলেভেন পাঞ্জাবের বর্তমান প্রধান কোচ মাইক হেসনও আবেদনপত্র জমা দিয়েছেন।

 

 

 

 

ভারতীয়দের মধ্যে রবিন সিং এবং লালচাঁদ রাজপুতের নামও উল্লেখ করা হয়েছে।

 

 

 

 

শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার মাহেলা জয়বর্ধনে শুরুর দিকে এই পদের জন্য ইচ্ছা প্রকাশ করলেও এখনও বিসিসিআইয়ের কাছে তিনি কোন রকম আবেদন করেননি বলে জানা যায়।

 

 

 

 

 

এ ছাড়া রিপোর্টে এটাও নিশ্চিত করা হয়েছে যে, বিশ্ববিখ্যাত ফিল্ডার এবং দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার জন্টি রোডস ভারতীয় দলের ফিল্ডিং কোচ হওয়ার জন্য আবেদন করেছেন।

 

 

 

 

 

উল্লেখ্য, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের বর্তমান কোচিং স্টাফদের সঙ্গে চুক্তি ছিল বোর্ডের। যদিও পরে চুক্তির মেয়াদ কিছুটা বাড়িয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত করা হয়েছে। এরপরই বিসিসিআইয়ের তরফ থেকে নতুন কোচিং স্টাফদের নিযুক্ত করা হবে।