প্রথমবার্তা প্রতিবেদক:  ৭ মিনিটে শুরু। এরপর আর ধরে রাখা গেলো না ক্রিস্টিয়ানো রোনালদোকে। তাঁর চার গোলের সুবাদে ২০২০ ইউরো বাছাই পর্বের ‘বি’ গ্রুপে স্বাগতিক লিথুনিয়াকে ৫-১ ব্যবধানে গুঁড়িয়ে দিল পর্তুগাল।

 

 

 

 

ক্লাব ও জাতীয় দলের জার্সিতে ৫৪তম হ্যাটট্রিক পূরণ করলেন পর্তুগিজ উইঙ্গার। হ্যাটট্রিক করেই ক্ষান্ত হননি ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড। করেছেন আরো এক গোল।

 

 

 

 

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে ইউরোপ ফুটবলের পুঁচকে দল লিথুনিয়ার বিপক্ষে মাঠে নামে রোনালদোর পর্তুগাল। পুঁচকে হলে তাতে কি ম্যাচের শুরুতে পর্তুগালের সঙ্গে বেশ পাল্লা দিয়ে লড়ছিল লিথুনিয়া। তবে ম্যাচের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে পর্তুগিজদের এগিয়ে দেন রোনালদো। ২৮ মিনিটে সমতায় ফিরে লিথুনিয়া।এরপরে প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-১ ব্যবধানে বিরতিতে যায় দুই দল।

 

 

 

 

 

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে শুরি হয় রোনালদোর গোলের বন্যা। ৬১ মিনিটে বেনফিকা মিডফিল্ডার রাফা সিলভার পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন রোনালদো। এর ৪ মিনিট পরেই বার্নাদো সিলভার পাস থেকে জাতীয় দলের জার্সিতে অষ্টম হ্যাটট্রিক পূরণ করেন সিআর সেভেন।

 

 

 

 

 

 

রোনালদো তার ৫৪ হ্যাটট্রিকের ৪৪টি করেছেন রিয়াল মাদ্রিদের জার্সিতে। ম্যানচেস্টার ইউনাইটেড ও জুভেন্টাসের হয়ে করেছেন একটি করে।  এই নিয়ে ৪০টি ভিন্ন ভিন্ন দেশের বিপক্ষে ৯৩টি আন্তর্জাতিক গোল পেলেন রোনালদো। আর মাত্র ১৬ গোল করলেই আন্তর্জাতিক অঙ্গনে সর্বোচ্চ গোলদাতা ইরানের আলী দায়ির রেকর্ড ভেঙে ফেলবেন পর্তুগিজ যুবরাজ।

 

 

 

 

 

 

৭৬তম মিনিটে দলের হয়ে নিজের সর্বশেষ গোলটি করেন রোনালদো। এবার বার্নাদো সিলভার পাশ থেকে প্রতিপক্ষের জালে বল পাঠান তিনি। আর যোগ করা সময়ে লিথুনিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন উইলিয়াম কারভালহো।