প্রথমবার্তা প্রতিবেদক: অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতি পেয়েছেন পাঁচ কর্মকর্তা।পদোন্নতি পাওয়া কর্মকর্তারা হলেন– শেখ মোহাম্মদ মারুফ হাসান, চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ব্যারিস্টার মাহবুবুর রহমান, বিশ্বাস আফজাল হোসেন ও মাহবুব হোসেন।

 

 

 

 

পদোন্নতি পাওয়া কর্মকর্তারা এতোদিন অতিরিক্ত আইজিপির চলতি দায়িত্ব পালন করে আসছিলেন।বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। নতুন প্রজ্ঞাপনে তাদের গ্রেড-২ এ পদোন্নতি দেওয়া হলো।

 

 

 

 

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে মারুফ হাসানকে গত ১৬ মে এক প্রজ্ঞাপনে পুলিশ স্টাফ কলেজের রেক্টর (অতিরিক্ত আইজিপি) হিসেবে চলতি দায়িত্ব দিয়ে বদলি করা হয়েছিল।

 

 

 

 

একই প্রজ্ঞাপনে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও ব্যারিস্টার মাহবুবুর রহমানকেও অতিরিক্ত আইজিপির চলতি দায়িত্ব দেওয়া হয়েছিল। বর্তমানে এই দুই কর্মকর্তার মধ্যে মামুন সিআইডি প্রধান ও মাহবুবুর হাইওয়ে পুলিশের দায়িত্বে রয়েছেন।

 

 

 

 

এছাড়া গত ২৮ আগস্টে অপর এক প্রজ্ঞাপনে পুলিশের বিশেষ শাখার (এসবি) ডিআইজি বিশ্বাস আফজাল হোসেন ও মাহবুব হোসেনকেও অতিরিক্ত আইজিপির চলতি দায়িত্ব দিয়ে পুলিশ সদরদপ্তরে বদলি করা হয়েছিল।

 

 

 

 

এদিকে এসবির প্রধান অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলামকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।