প্রথমবার্তা প্রতিবেদক: চা পান করার অভ্যাস কম বেশি সবারই থাকে। দেখা যায় চা বানানোর পর ব্যবহৃত টি ব্যাগ বা চা পাতা ফেলে দেয়া হয়। কিন্তু জানেন কি, রূপচর্চায় এই ফেলে দেয়া এই চা পাতা খুবই উপকারে আসে।ত্বকের রোদে পোড়া দাগ দূর করতে এই চা পাতার জুড়ি নেই। আসুন তবে জেনে নেয়া যাক রূপচর্চায় চা পাতার ব্যবহার সম্পর্কে-

 

 

 

 

১. চায়ের কড়া লিকার ত্বকের রোদে পোড়া দাগ দূর করতে খুব ভালো কাজ করে। লিকারে তোয়ালে ভিজিয়ে কয়েকবার ত্বকে চেপে নিন। এভাবে ব্যবহার করলে ত্বকের রোদে পোড়া দাগ দূর হয়ে যাবে।

 

 

 

 

২. চা পাতায় থাকা ক্যাফেইন ডার্ক সার্কল দূর করতে সাহায্য করে। এই পাতায় থাকা ট্যানিন চোখের ফোলা ভাব দূর করে। একটি টি ব্যাগ পানিতে ভিজিয়ে চোখের ওপরে ১০ মিনিট রেখে দিন। নিয়মিত ব্যবহারে ভালো ফল পাওয়া যাবে।

 

 

 

 

৩. মুখ পরিষ্কার করার জন্য টোনার হিসেবে চায়ের লিকার ব্যবহার করা যায়। এটি তৈলাক্ত ভাব দূর করে ত্বক পরিষ্কার রাখতে সাহায্য করে। ভাল ফল পেতে চায়ের লিকারে সঙ্গে লেবুর রস মিশিয়ে নিতে পারেন।

 

 

 

 

৪. গ্রিন টি ঠোঁট ফাটা দূর করে। টি ব্যাগ নিয়ে কুসুম গরম পানিতে ডুবিয়ে ঠোঁটে চেপে চেপে লাগান। সহজেই মুক্তি পাবেন ঠোঁট ফাটা থেকে।

 

এই বিভাগের আরো খবর :