6 / 100 SEO Score

প্রথমবার্তা প্রতিবেদক: বিভিন্ন অপরাধে জড়িত থাকা যুবলীগ নেতাদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনীর চলমান অভিযানকে ‘আগাছা পরিষ্কার’ হিসেবে অভিহিত করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সেতু ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

 

 

 

 

আজ শনিবার এক অনুষ্ঠানে কাদের বলেন, ‘দল ও সরকারের ভাবমূর্তি রক্ষায় আগাছা পরিষ্কার চলছে। এই অভিযান সারা দেশে হবে।’এর আগে গতকাল মন্ত্রী বলেছিলেন, ছাত্রলীগ-যুবলীগই শুধু নয়, আওয়ামী লীগে যারা অপকর্মে জড়িত তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

 

ওদিন তিনি বলেন, আওয়ামী লীগেও এসব অপকর্ম যদি কেউ করে সেটারও খোঁজখবর তিনি (আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা) নিচ্ছেন। দুর্নীতি, অপকর্ম, শৃঙ্খলাভঙ্গ- এসবের জন্য কিন্তু অনেকেই নজরদারিতে আছেন এবং সময়মতো ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

 

 

‘যত বড় রাঘববোয়াল, গডফাদারই হোক না কেন, কাউকে ছাড় দেয়া হবে না’- এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যায়, অনিয়ম, দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি নিয়েই অগ্রসর হচ্ছেন।

 

 

 

 

শুধু ঢাকার নেতাদের বিরুদ্ধে এমন ব্যবস্থা কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শুধু রাজধানীকেন্দ্রিক এটা ঠিক নয়, সারা দেশে যেখানেই অপকর্ম, দুর্নীতি, অনিয়ম হবে, শৃঙ্খলাভঙ্গ হবে, সর্বত্রই একই নিয়মে প্রধানমন্ত্রীর নির্দেশনা কার্যকর হবে।

 

 

 

 

এখন যুবলীগ-ছাত্রলীগ বিচ্ছিন্ন কিছু নয়। ছাত্রলীগের দু’জনকে অব্যাহতি দেয়া, যুবলীগের একজনকে গ্রেফতার করা, ক্যাসিনোকেন্দ্রিক যে অভিযান এটা ঢালাওভাবে ছাত্রলীগ আর যুবলীগের বিরুদ্ধে নয়। ছাত্রলীগ-যুবলীগে বহু ত্যাগী নেতাকর্মী আছে, তারা অনেক ভালো কাজও করছে।

 

 

 

 

 

 

এখানে দুর্নীতি, অনিময়, বিশৃঙ্খলার সঙ্গে যারা জড়িত, যাদের আচরণে পার্টি এবং সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে, ঠিক তাদের বিরুদ্ধেই ‘কেস টু কেস’ খোঁজখবর নিয়ে ‘অ্যাকশন’ নেয়া হচ্ছে। এটা আগেও নেয়া হয়েছে।