প্রথমবার্তা, রিপোর্ট:   ধরা পড়ার ভয়ে ঢাকা থেকে চট্টগ্রামে দুই পিকআপ ভর্তি টাকা পাঠানো হয়েছে। এগুলো কার টাকা বা এখন কী অবস্থায় আছে তা উদ্ঘাটনের চেষ্টা চলছে। তবে প্রাথমিকভাবে গোয়েন্দাদের ধারণা, চট্টগ্রামের হুন্ডি ব্যবসায়ী সাহীন চৌধুরী কাছে এ টাকা পাঠানো হয়েছে।বিষয়টির সত্যতা জানতে হুন্ডি ব্যবসায়ী সাহিন চৌধুরী এবং সম্রাটের ক্যাশিয়ার আলী হোসেনকে হণ্যে হয়ে খুঁজছে গোয়েন্দারা।

 

 

 

 

সূত্র জানায়, গত ১৮ সেপ্টেম্বর (বুধবার) ক্যাসিনো-বিরোধী অভিযান শুরু হওয়ার দুদিন পর দুই পিকআপ ভর্তি টাকার সন্ধান পাওয়া যায়। গোয়েন্দাদের ধারণা এই টাকা খালেদ মাহমুদ ভূঁইয়া কিংবা যার নামের আদ্যক্ষর ‘স’ এমন এক নেতার হতে পারে।সম্প্রতি অভিযানে গ্রেফতার-কৃতদের মধ্যে খালেদ মাহমুদ ভূঁইয়া ও ‘স’ আদ্যক্ষরের ওই নেতার টাকা সবচেয়ে বেশি পাওয়া গেছে।

 

 

 

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গত ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হয় আইন-শৃঙ্খলা বাহিনীর শুদ্ধি অভিযান। আর এ ভয়ে দুর্নীতিবাজ নেতারা বিভিন্ন কায়দায় নিজেদের অর্থ-সম্পদ পাচার করতে শুরু করেছে। হঠাৎ করেই এমন বেকায়দার পরিস্থিতিতে পড়তে হবে এটা তাদের ধারণাতেই ছিল না। তাই অনেকে বস্তায় ভরে টাকা পাঠিয়ে দিচ্ছেন গ্রামের বাড়িসহ বিভিন্ন আত্মীয়-স্বজনদের কাছে।

 

 

 

 

 

জানা যায়, সম্প্রতি একজন প্রকৌশলী কয়েক বস্তা টাকা তার এক আত্মীয়ের বাড়িতে রাখতে যান। কিন্তু ওই আত্মীয় রাখতে রাজি হন নি। অবৈধ টাকা রাখার জায়গা খুঁজে পাচ্ছে না অবৈধ ক্যাসিনো পরিচালনা, দুর্নীতি, মাদক, টেন্ডারবাজি ও চাঁদাবাজির সঙ্গে জড়িত এক শ্রেণির রাজনৈতিক নেতা। অঢেল পরিমাণ অর্থ-সম্পদ নিয়ে বিপাকে পড়েছেন তারা।

 

 

 

 

 

আইন-শৃঙ্খলা বাহিনীর এক অনুসন্ধানে জানা যায়, দুর্নীতিবাজরা তাদের সিংহভাগ টাকা পাচার করেছেন ব্যাংককে অবস্থানকারী চট্টগ্রামের সাহীন চৌধুরী নামের হুন্ডি ব্যবসায়ী ও চোরাকারবারির মাধ্যমে। রাজনৈতিক নেতা থেকে শুরু করে আমলা ও আইন-শৃঙ্খলা বাহিনীর এক শ্রেণির কর্মকর্তা সাহীন চৌধুরীর মাধ্যমে বিদেশে টাকা পাচার করেছেন।

এই বিভাগের আরো খবর :

রমিজ রাজার সাকিবকে তীব্র ভাষায় আক্রমণ
কোটালীপাড়া পৌর নির্বাচনে ভোটগ্রহণ চল‌ছে
৫৪ দিন পর একজন, ৩ ধর্ষক এখনো অধরা! হরিণাকুন্ডুর আলোচিত সেই স্কুল ছাত্রী ধর্ষন মামলার প্রধান আসামী অব...
কাউখালীতে বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা
একদিনে ৪৭৯২ মামলা !
গোলাপগঞ্জ বাজার বণিক সমিতির নির্বাচন উৎসব মুখর পরিবেশে অনুষ্টিত হয়েছে
আলমডাঙ্গায় ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে একজনের মৃত্যু
উত্তাল ফ্রান্স!
কোন সঞ্চয়পত্রের সুদ হার কত
কোটা পদ্ধতি সংস্কার : লক্ষ্মীপুরে ইসলামী আন্দোলনের সভাপতিসহ আটক ১১
খালেদার সঙ্গে আজ সাক্ষাৎ করবেন বিএনপি নেতারা
সংসদীয় গণতন্ত্রের প্রথম মন্ত্রিসভার বৈঠক আজকের দিনে
কয়েক স্বামীর স্ত্রী হতে এক নারীকে বাধ্য করা হচ্ছে
শ্রীনগরে জোড়া লাগা দুই বোনের মৃত্যু