6 / 100 SEO Score

প্রথমবার্তা, রিপোর্ট:  বাংলাদেশ দলের বিপক্ষে ভারতের হোম সিরিজে বিরাট কোহলি নাও খেলতে পারেন। তাকে বিশ্রাম দেয়ার চিন্তা-ভাবনা করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। কোহলির পরিবর্তে বাংলাদেশ সিরিজে ভারতের অধিনায়কের দায়িত্ব পালন করতে পারেন ওপেনার রোহিত শর্মা।

 

 

 

 

ইংল্যান্ড বিশ্বকাপের পরই ওয়েস্ট ইন্ডিজ সফরে যায় ভারত। সেই সফরের আগে বিশ্রাম নেয়ার কথা ছিল বিরাট কোহলির। কিন্তু রোহিত শর্মার সঙ্গে দ্বন্দ্বের খবর চাউর হওয়ায় সে সময় বিশ্রাম নেয়া থেকে বিরত থাকেন কোহলি। বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজের সময় কোহলিকে বিশ্রাম দেয়ার চিন্তা-ভাবনা করছে বিসিসিআই।

 

 

 

 

 

 

বিশ্বকাপ থেকেই খেলার মধ্যে রয়েছেন কোহলি। বাংলাদেশ সিরিজ শেষ হলে ভারত খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে ওয়ানডে সিরিজ।২০২০ সালের শুরুর দিকে নিউজিল্যান্ড সফরে যাবে ভারত। এরপর অস্ট্রেলিয়া সফরে অংশ নেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে।

 

 

 

 

 

এমন ব্যস্ত সূচির মধ্যে বিরাট কোহলিকে বিশ্রাম দেয়া খুবই কঠিন। তাই বাংলাদেশ সিরিজে কোহলিকে বিশ্রাম দেয়ার কথা ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড।বিরাট কোহলি না থাকলেও তেমন কোনো সমস্যা হওয়ার কথা নয় ভারতের। এর আগে রোহিত শর্মার নেতৃত্বে এশিয়া কাপ, শ্রীলংকায় নিধাহাস ট্রফিতে চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

 

 

 

 

প্রসঙ্গত, আগামী ৩ নভেম্বর দিল্লিতে শুরু হবে ভারত-বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ভারত সফরকে সামনে রেখে টি-টোয়েন্টি সিরিজের জন্য সাকিব আল হাসানকে অধিনায়ক করে ইতিমধ্যেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।