প্রথমবার্তা, রিপোর্ট:     দেশে ফিরেই সন্ধ্যায় নিজ জেলা পঞ্চগড়ে ফিরে গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হন সুমি। তুলে ধরেন নির্মম নির্যাতনের কথা।ভয়াবহ নির্যাতনের বর্ণনা দিয়ে সুমি বলেন, ‘প্রতি রাতেই শরীরের ওপর চলত নির্যাতন। প্রতিবাদ করলেই মারধর। একপর্যায়ে অজ্ঞান হয়ে পড়তাম। কিন্তু তাতে তারা থেমে যেত না।

 

 

 

 

 

ওই অবস্থায়ই শরীরের ওপর ঝাঁপিয়ে পড়ত।জ্ঞান ফিরলে বুঝতে পারতাম সেটা। আমি প্রথমে যেই বাসায় ছিলাম, সেই বাসার মালিক চালাত এমন নির্যাতন।একপর্যায়ে ওই মালিক আমাকে বিক্রি করে দেয় আরেক বাসায়। ওই বাসায় গিয়ে পড়ি আরেক বিপদে।

 

 

 

 

সেখানেও শারীরিক নির্যাতন।নতুন মালিক বলল, বাংলাদেশি প্রায় ৪ লাখ টাকায় আমাকে কিনেছে সে। আত্মরক্ষায় প্রতিবাদ করলে নতুন মালিক বলে, “তোকে কিনে এনেছি। তোর সঙ্গে যা ইচ্ছা তা-ই করব।” এভাবে প্রতি রাতে আমার ওপর চলত নির্যাতন।’

 

 

 

 

সুমি জানান, সৌদিতে তাকে একটি রুমে আটকে রেখে দিনের পর দিন নির্যাতন করা হয়েছে। সৌদিতে নির্যাতিত হয়ে আমি ভেবেছিলাম আর কোনদিনে দেশে ফিরতে পারব না। সেখানে যাওয়ার পর প্রথম কর্মস্থলে মালিক তাকে বিভিন্নভাবে নির্যাতন করতেন, মারধর করতেন, হাতের তালুতে গরম তেল ঢেলে দিতেন এবং কক্ষে আটকে রাখতেন।

 

 

 

 

 

সুমি আরও জানান, এক পর্যায়ে সুমি অসুস্থ হয়ে পড়লে ওই মালিক তাকে না জানিয়ে সৌদি আরবের ইয়ামেন সীমান্ত এলাকায় নাজরানের এক ব্যক্তির কাছে প্রায় ২২ হাজার রিয়ালে বিক্রি করে দেন। ওই মালিকও তাকে নির্যাতন করেন।

 

 

 

 

উদ্ধার হওয়ার আগে ১৫ দিন তাকে ঘরের মধ্যে আটকে রাখা হয়েছিল। ঠিকমতো খাবার দেয়া হয়নি। একসময় খুব কান্নাকাটি করে স্বামীর সঙ্গে একটু কথা বলার জন্য ফোনটি চেয়ে নেন সুমি।

 

 

 

 

 

তারা ফোন ফিরিয়ে দিলে বাথরুমে গিয়ে একটি ভিডিও ধারণ করেন সুমি। সেই ভিডিওতে নিজেকে নির্যাতনের কথা জানিয়ে তার স্বামীর কাছে পাঠিয়ে দেন তিনি। পরে ওই ভিডিওটি তার স্বামী সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন এবং বিষয়টি গণমাধ্যমকর্মীদের অবহিত করেন।

 

 

 

 

পরে অনলাইনে ভিডিওটি ভাইরাল হলে বিষয়টি সরকারের নজরে আসে। এরপর মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতায় দেশে ফিরতে পারি। প্রধানমন্ত্রীর প্রতি তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

 

 

এই বিভাগের আরো খবর :

দীর্ঘ সারি ডাল-তেল-চিনি কিনতেও
মালয়েশিয়ায় এক বাংলাদেশী ‘নষ্ট মেয়ের’ করুণ কাহিনী
৩০ অক্টোবরের পর যে কোনো সময় তফসিল ঘোষণা
৪১ কদম হাঁটুন টাকাগুলো দিয়ে, দ্বিগুণ হয়ে যাবে!
লেভেল প্লেইং ফিল্ড এখনও নিশ্চিত হয়নি : অলি
একসঙ্গে ‘পাঁচ’ সন্তান প্রসব!
পরাজয়ের পর বিএনপির নালিশ ছাড়া কোনো অবলম্বন নেই
বোমা হামলা মামলায় খালেদার বিরুদ্ধে প্রতিবেদন ১৩ মে
কসমেটিকস-ওষুধ গাধার চামড়া থেকে
সোহেল তাজের ছেলে ব্যারিস্টার তুরাজ ভোটের প্রচারে
জামালপুরে আগাম নির্বাচনী গণসংযোগে মাহজাবিন খালেদ বেবী এমপি
সৌদি যুবরাজকে সরিয়ে দেয়া হচ্ছে!
পিতার মৃত্যুবার্ষিকীতে নাইট ক্লাবে তারেক
যুক্তরাষ্ট্রের পাকিস্তানকে এফ-১৬ জঙ্গিবিমানের সহযোগিতার ঘোষণা