প্রথমবার্তা, রিপোর্ট:      ঋণের ভারে জর্জরিত রিলায়েন্স কমিউনিকেশনের পরিচালকের পদ থেকে ইস্তফা দিলেন অনিল আম্বানি। শনিবার সংস্থার পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। অনিল আম্বানি ছাড়াও ছায়া ভিরানি, রায়না কারানি, মঞ্জরি ক্যাকার এবং সুরেশ রাঙ্গাচার পরিচালক পদ থেকে ইস্তফা দিয়েছেন বলে ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

 

 

 

 

 

বিবৃতিতে আরো বলা হয়েছে, এর আগেই সংস্থার পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা পদ থেকে ইস্তফা দিয়েছেন মণিকান্থন ভি। ইস্তফাপত্রগুলো অনুমোদনের জন্য ঋণদাতাদের কমিটির কাছে পাঠানো হবে। বিপুল পরিমাণ ব্যবসায়িক ক্ষতির জেরে দেউলিয়া অবস্থা প্রতিষ্ঠানটির। ২০১৯ সালের জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকে সংস্থার মোট লোকসানের পরিমাণ ৩০ হাজার একশ ৪২ কোটি রুপি।

 

 

 

 

 

 

ভারতের টেলিকম বাজারে রিলায়েন্স জিও-র প্রবেশের পর তীব্র প্রতিযোগিতার জেরে ব্যাপক ধস নামে আরকম এর ব্যবসা। তীব্র লোকসান এবং গলা পর্যন্ত ঋণের জোড়া ধাক্কায় এক সময় নিজেদের ওয়ারলেস ব্যবসা বন্ধ করে দিতে বাধ্য হয় অনিল আম্বানির মালিকানাধীন সংস্থাটি।

 

 

 

 

 

২০১৭ সালের মার্চে শেষবার নিজেদের ঋণ সংক্রান্ত তথ্য জনসমক্ষে এনেছিল তারা। সে সময় আরকম এর ব্যাংক ঋণের পরিমাণ ছিল সাতশ কোটি মার্কিন ডলার। এছাড়া ভেন্ডাররা তাদের থেকে বড় অংকের অর্থ পায়। বর্তমানে আরকমকে দেউলিয়া ঘোষণার প্রক্রিয়া চলছে।

এই বিভাগের আরো খবর :

পুলিশের সামনেই তরুনীকে পেটাল প্রতিপক্ষ
বনানীতে দুই ছাত্রী ধর্ষণ : সাক্ষ্য দিতে আসেননি কেউ
ধানের শীষের প্রচারে নেতৃত্ব দেবেন ড. কামাল
গাজীপুর-৪: জমে উঠেছে দুই জাতীয় নেতার সন্তানদের লড়াই
ট্রুডোর লিবারেল পার্টির জয় কানাডার জাতীয় নির্বাচনে
বিশ্বে সন্ত্রাসী হামলার শিকার বেশির ভাগই মুসলিম
বিভিন্ন দপ্তর ও উন্নয়ন মূলক কাজ পরিদর্শন করলেন জেলা প্রশাসক
‘কাফের বলেই ইচ্ছে মতো ধর্ষণ করতো আমাদের’
খালেদা জিয়ার রিট শুনানিতে তৃতীয় বেঞ্চ গঠন
নির্বাচনে সেনা মোতায়েনের পক্ষে ৮৮.৮৬ ভাগ মানুষ!
‘২৪ হাজারেরও বেশি রোহিঙ্গাকে হত্যা করা হয়েছে মিয়ানমারে’
পাকিস্তানের গোলাবর্ষণ ভারতের মিলিটারি পোস্টে
বাংলামোটরে শিশু হত্যায় বাবার বিরুদ্ধে মামলা
যে বক্তব্যে উত্তপ্ত হয়ে উঠেছিলো সংসদ....