প্রথমবার্তা, রিপোর্ট:    পাঁচ মাসের চেয়ে বেশি সময় ধরে চলা গণতন্ত্রপন্থী আন্দোলনের রাশ টানতে এবং বিশৃঙ্খলা ঠেকানোর লক্ষ্যে হংকংয়ে প্রথমবারের মতো চীনা সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।শনিবার বিশ্বের বৃহত্তম সেনাবাহিনীর সদস্যদের হংকংয়ে মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

 

 

 

 

 

 

এনডিটিভি জানায়, শনিবার বেলা ৪টার দিকে চীনা সেনাদের দেখা যায়, কালো টিশার্ট ও লাল বালতি হাতে রাস্তায় নেমে পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করছে তারা। তাদেরকে ব্যাপটিস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের নিকটে রেনফ্রু রোড পরিষ্কার করতে দেখা যায়।চীনের প্রেসিডেন্ট শিং জিনপিংয়ের উদ্ধৃতি দিয়ে এক সৈনিক জানান, আমরা এই উদ্যোগ নিয়েছি! সহিংসতা ও বিশৃঙ্খলা বন্ধ করা আমাদের দায়িত্ব।বৃহস্পতিবার চীনের প্রেসিডেন্ট শি জিনপিং হংকংয়ের বিক্ষোভের বিষয়ে তার নিরবতা ভাঙেন।

 

 

 

 

 

 

 

ব্রাসিলিয়ায় ব্রিকস সম্মেলন চীনের প্রেসিডেন্ট বলেন, ক্রমাগত উগ্র হিংসাত্মক কর্মকাণ্ড হংকংয়ের আইন শৃঙ্খলা ও সামাজিক ব্যবস্থা গুরুতরভাবে ব্যাহত করছে। আমাদের দায়িত্ব হলো বর্তমানে হংকংয়ে চলমান সহিংসতা ও বিশৃঙ্খলার অবসান করা ও শৃঙ্খলা ফিরিয়ে আনা। কারণ বিক্ষোভের মুখে হংকংয়ের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে, অর্থনীতি ক্ষতিগ্রস্থ হচ্ছে এবং এক দেশের দুই ব্যবস্থা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।  এই অবস্থায় আমরা হংকং প্রশাসনকে সমর্থন ও সহযোগিতা অব্যাহত রাখতে চাই। কঠোর নীতি অবলম্বন করার জন্য তাদের সমর্থন জানাবো। সহিংসতা সৃষ্টিকারীরা আইন অনুযায়ী অপরাধী।

শি জিনপিং বর্তমানে মাও সেতুং এর পরে সবচেয়ে ক্ষমতাশালী ব্যক্তি হিসেবে উল্লেখিত হচ্ছেন চীনে। তিনি ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির প্রধান এবং নিজেকে চীনের আজীবন প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেছেন।

এই বিভাগের আরো খবর :

গোমূত্র ব্যবহৃত হচ্ছে ক্যান্সারের চিকিৎসায়.....
৭ নভেম্বর না আসলে দেশে গণতন্ত্র আসতো না : দুদু
‘মসজিদের শহরকে ক্যাসিনোর শহরে পরিণত করেছে সরকার’
সিরিয়ায় গত বছর প্রাণ হারায় ৭ হাজার বেসামরিক নাগরিক
বিদেশ ভ্রমণ প্রশ্নে চুপ থাকলেন স্বাস্থ্যমন্ত্রী
গাড়ি থেকে ভারতের পতাকা খুলে নিলো ভুটানের পুলিশ, উত্তেজনা
বৈধ অস্ত্র যেভাবে সন্ত্রাসীদের হাতে
বাইক থেকে চলন্ত বাসে চকলেট বোমা নিক্ষেপ
পাকিস্তানি পত্রিকায় ব্যঙ্গাত্মক কার্টুন,পালাচ্ছে বাংলাদেশ!
এবার হজে যেতে লাগবে ৩ লাখ ৯৭ হাজার টাকা
দুলুর মনোনয়নপত্র বাতিল
আপনাদের একটি ভোট গোটা দেশটাকে বাঁচাতে পারেঃ ফখরুল
ডাকসু নির্বাচনে ছাত্রলীগের দায়িত্ব তোফায়েলের হাতে?
মা সমকামী, নিজেও লিভ-ইনে; এখন বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী