প্রথমবার্তা, রিপোর্ট:    রাজধানীর আর্মি স্টেডিয়ামে শুরু হ ওয়া লোক গানের উতসবের আজ শেষ দিন। এদিন সন্ধ্যা থেকেই সঙ্গীতপ্রেমীদের ঢল নেমেছে আর্মি স্টেডিয়ামে।সন্ধ্যা থেকে জনসমাগম শুরু হতে থাকলেও রাত ৮ পর্যন্ত বনানী থেকে বিমানবন্দর সড়কে প্রচুর ভিড় লক্ষ্য করা যায়। এসময় অনুষ্ঠানস্থলে ঢুকতে বিশাল লাইন পড়ে যায়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রচুর দর্শক লাইন দিয়ে স্টেডিয়ামে ঢুকছিল।

 

 

 

 

 

 

আজ শনিবার সরকারি, সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় উৎসবে ঢল না‌মে শ্রোতা-দর্শকের।বিশেষ করে আজ চোখে পড়ছে তরুণ শ্রোতা-দর্শকের উপস্থিতি। আর্মি স্টেডিয়াম মানুষের সমুদ্রে পরিণত হয়ে‌ছিলো।শুক্রবার উৎসবের তৃতীয় দিন বিভিন্ন পরিবেশনায় অংশ নি‌য়ে‌ছেন বাংলাদেশের সঙ্গীত শিল্পী মালেক কাওয়ালি, রাশিয়ার কারেলিয়া অঞ্চকের তুমুল জনপ্রিয় ব্যান্ডদল সাত্তুমা। এই প্রতিবেদন লেখার সময় সাত্তুমার পরিবেশনা চলছিল।

 

 

 

 

 

 

দেশের লোকগান বিশ্ব দরবারে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে সান ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৫ সাল থেকে প্রতি বছর আয়োজিত হয়ে আসছে এশিয়ার সবচেয়ে বড় লোকসংগীতের উৎসব। পঞ্চম আসরের পর্দা উঠেছে ১৪ নভেম্বর।প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে শুরু হয়ে উৎসব চলছে রাত ১২টা পর্যন্ত। বাংলাদেশসহ ছয় দেশের দুই শতাধিক শিল্পী অংশ নিচ্ছে এবারের উৎসবে। ২০১৫ সাল থেকে প্রতি বছর অনুষ্ঠিত হচ্ছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’। শনিবার শেষ হ‌বে এবারের উৎসব।

এই বিভাগের আরো খবর :

অফিসে বসে বসে কাজ না করে শুধু কি চা খেলে হবে?
যুদ্ধাপরাধ-জঙ্গি সংশ্লিষ্টতা, নজরদারিতে ১৭ প্রার্থী
ধানের শীষের অর্ধশতাধিক প্রার্থীর ওপর হামলা
ঝিনাইদহে সাইবার ক্রাইম হচ্ছে।
নিরাপত্তার নামে রাস্তায় প্রতিবন্ধকতা নয় : পাকিস্তানের সুপ্রিম কোর্ট
সিনেমায় ব্যস্ত স্বামী, কর্মচারীর হাত ধরে স্ত্রী উধাও!
কী প্রস্তাব দিল ইসরায়েল?
পেট্রোলবোমা সন্ত্রাসী বিএনপি-জামাতকে বর্জন করুন
সেই রানু মণ্ডলের নকল ছবি নেটদুনিয়ায় ভাইরাল
‘আমি বোধহয় বনির ৪১তম গার্লফ্রেন্ড…’
ট্রেনে মুসলিম তরুণকে মারধর 'জয় শ্রীরাম' না বলায় , পরে গলাধাক্কা
নির্বাচনে সহিংসতা লন্ডনের চক্রান্তের ফসল: হানিফ
স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী
দাদার কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হবে মুক্তামনি