প্রথমবার্তা, রিপোর্ট:   জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) কথা কাটাকাটির জের ধরে লাঞ্ছিতের ঘটনায় শাহাদাতের পর এবার শাস্তি পেলেন মোহাম্মদ শহীদ ও আরাফাত সানি জুনিয়র। তাদেরকে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা প্রদান করেছে বিসিবি।জানা গেছে, গত মাসে ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডের খেলায়  খুলনায় মুখোমুখি হয় ঢাকা বিভাগ ও খুলনা বিভাগ। ম্যাচ চলাকালে পেসার মোহাম্মদ শহীদ ও আরেক পেসার শাহাদাত হোসেন রাজীব ২৪ বছর বয়সী সতীর্থ ক্রিকেটার আরাফাত সানিকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

 

 

 

 

 

 

 

আরাফাতকে বলের এক পিঠ ঘষে দিতে বললে তিনি অস্বীকৃতি জানান। এতে চটে যান শহীদ। আরাফাতকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন তিনি। এরপর সানিকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন শাহাদাতও। যদিও শহীদের বিষয়টি শুরুতে আলোচনায় আসেনি।
এই ঘটনায় শাহাদাতকে জরিমানার পাশাপাশি ৫ বছরের নিষেধাজ্ঞা দেয় বিসিবি। এর মধ্যে দুই বছরের নিষেধাজ্ঞা স্থগিত রাখা হয়েছে।
এদিকে এ ব্যাপারে শহীদের পাশাপাশি সানির দোষ রয়েছে বলেও প্রমাণ পাওয়ায় তাকেও শহীদের মত এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা দেওয়া হয়। তবে দুজনের শাস্তির পুরোটাই স্থগিত রেখেছে বিসিবি। পরবর্তীতে কোনো অপরাধ করলে তাদের এই নিষেধাজ্ঞা অবিলম্বে কার্যকর করা হবে।

এ ব্যাপারে বিসিবির একজন কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, দুজনই লেভেল দুইয়ের অপরাধ করেছেন এবং তাদের নিষিদ্ধ করা হয়েছে। তাদের তাৎক্ষণিক ভাবে নিষিদ্ধ করা হয়নি এবং তাদের মাঠের বাইরের কার্যকলাপ পর্যবেক্ষণ করা হবে। তাঁরা যদি কোনো অপরাধ করে নিষিধাজ্ঞা অবিলম্বে কার্যকর করা হবে।”

এই বিভাগের আরো খবর :

চূড়ান্ত হয়ে গেলো বোলিং কোচ
কুমিল্লা-রাজশাহীর সম্ভাব্য একাদশ
মোস্তাফিজের দিকে বাড়তি মনোযোগ দিতে হবে : কোহলি
আরচ্যারিতে নতুন জার্মান কোচ ফ্রেডরিক মার্টিন
পাকিস্তানে ইমার্জিং কাপ আয়োজনের বিরোধিতা করল বাংলাদেশ
মাশরাফি আত্মবিশ্বাসের প্রতিফলন চান মাঠে
সর্বকালের সেরা রেটিংয়ে ব্র্যাডম্যানের পরেই স্মিথ!
'মহাগুরুত্বপূর্ণ' ম্যাচে রবিবার মুখোমুখি শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে
তারুণ্যনির্ভর দল নিয়ে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি শ্রীলঙ্কা-ভারত
কোহলীকে সেরা মানতে নারাজ পাকিস্তানের রাজ্জাক
শোক জানাতে গিয়ে বাফুফের লজ্জাজনক কাণ্ড!
৪ বছর পর এমন লজ্জাজনক ব্যাটিং
পাক সোশ্যাল মিডিয়া আলিম দারকে নিয়ে যে গুজবে মেতেছে
সাকিব আলাদা ফ্লাইটে যাচ্ছেন