ঢাকা, বুধবার, ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

ঘুরে আসুন শিশুদের স্বর্গরাজ্য ‘‘মাদার বেবী কিডস্ শো ২০১৭’’

 

গ্রীষ্মের দাবদাহ পেরিয়ে দেখতে দেখতেই শীতের আমেজ চলে এলো, আর আপনার শিশুকে অদ্ভুত এক মুগ্ধতায় ভরিয়ে দিতে রাজধানীতে বসছে মা ও শিশুর পন্য ও সেবা সম্পকিত সর্ববৃহৎ মেলা “মাদার বেবী কিডস্ শো ২০১৭” । এ যেন এক অন্য জগৎ, এখানে আপনার শিশু পাবে নিজেকে মেলে ধরার এক অবারিত স্বাধীনতা।
বাবা মায়ের হাত ধরে সে প্রবেশ করবে তার স্বপ্নের জগতে সেখানে সে খেলায় মাতবে তার প্রিয় স্পাইডারম্যান / হ্যারী পটারের সঙ্গে, আবার কখনও বা মনোমুগ্ধকর জাদুর প্রর্দশনীতে কিংবা বিজ্ঞানের বিস্ময়কর জগতে। এ যেন তার আপন ভুবন।

 

 

 

 

দেশের স্বনামধন্য অনুষ্ঠান ব্যবস্থপনা প্রতিষ্ঠান আই-স্টেশন লিমিটেডের আয়োজনে আগামী ২১, ২২ ও ২৩ ডিসেম্বর তিন দিন ব্যাপী এ মেলা ও সম্মেলনটি আয়োজিত হবে নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরাতে।
এই আয়োজনে থাকছে দেশ বিদেশের বিখ্যাত মা ও শিশু সংক্রান্ত পন্য ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সমূহের প্রদর্শনী, মা ও শিশুর জন্য হেলথ ক্যাম্প , শিশুদের চিএাঙ্কন প্রতিযোগিতা সহ বয়স ভিওিক বিভিন্ন গেম কনটেস্ট, আকর্ষনীয় বিভিন্ন রাইড আ্যমিউজমেন্ট পার্ক, লাইভ মিউজিক স্টেজ সহ নানান মনোমুগ্ধকর আয়োজন এছাড়াও মাতৃত্বকালীন পরিচর্যা, নবজাতকের পরিচর্যা, শিশুর সঠিক মানসিক বিকাশে করণীয় প্রভৃতি মোট ৯ টি বিভিন্ন বিষয়ে সেমিনারের আয়োজন থাকছে। এই সেমিনার সমূহে দেশ বিদেশের স্বনামধন্য শিশু বিশেষজ্ঞ , গবেষক ও মনোবিদগণ উপস্থিত থাকবেন।

 

 

 

 

 

আয়োজকগণ মা ও শিশুর বিভিন্ন প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে মেলাটিকে বেশ কয়েকটি জোনে সাজিয়েছেন যেমন খাদ্য ও পুষ্টি জোন, বেবি এন্ড চাইল্ডকেয়ার জোন, মনোমুগ্ধকর খেলনার সমাহার নিয়ে টয়স এন্ড এন্টারটেইনমেন্ট জোন, ম্যাটারনিটি জোন, এডুকেশন জোন, লাইফস্টাইল জোন প্রভৃতি।
এই বিভিন্ন জোনগুলিতে মাতৃত¦কালীন সময় থেকে একটি শিশুর পূর্ণাজ্ঞ বেড়ে ওঠা পর্যন্ত সকল পন্য ও সেবার সমাহার থাকবে ।

 

 

 

 

ইট-কাঠের এই শহরে শিশুরা যাতে নিজেদের মত করে মেলে ধরতে পারে তার জন্য রয়েছে বিভিন্ন বর্ণিল আয়োজন। এখানে আপনার শিশুর তাৎক্ষনিক জন্মদিন পালনের জন্য রয়েছে বার্থডে সেলিব্রেশন স্টেজ, দিনব্যাপী বিখ্যাত জাদুকরগণের জাদু প্রর্দশণী, মুগ্ধতায় মাতিয়ে রাখা পাপেট শো, বানর খেলা, পুতুল নাচ, শিশুতোষ চলচিএ প্রর্দশনী সহ পুরানো দিনের বায়োস্কোপের অভিজ্ঞতা, শিশুদের বয়স ভিওিক বিভিন্ন গেমের প্রতিযোগিতা থাকছে স্পেশাল গেমিং কনটেস্ট জোনে ।

 

 

 

 

শুধু শিশুরাই নয় বাবা মায়ের জন্য ও রয়েছে অনেক কিছু। একটি শিশুর জন্মগ্রহণ থেকে সুস্থ্য ভাবে বেড়ে উঠার জন্য প্রয়োজনীয় সকল জ্ঞান ও অভিজ্ঞতা লাভের জন্য এই মেলা অত্যান্ত কার্যকরী ভূমিকা রাখবে । মেলায় ব্রেস্ট ফিডিং কর্ণার , ডায়াপার চেঞ্জিং রুম সহ সকল প্রয়োজনীয় ব্যবস্থা আছে।
বর্তমান সময়ে শিশুদের হাতের নাগালেও পৌছে গেছে ইন্টারনেট । শিশুদের ইন্টারনেট ব্যবহার নিরাপদ করতে মেলায় ‘‘ইন্টারনেট সেফটি ক্যাম্প ফর চিলড্রেন’’ নামক বিশেষ একটি জোন থাকছে । কিভাবে আপনার শিশুর ইন্টারনেট ব্যবহার কিভাবে নিরাপদ রাখবেন সে বিষয়ে সঠিক নির্দেশনার জন্য অবশ্যই ঘুরে দেখতে পারেন এই ক্যাম্পটি । মা বাবা ও শিশুদের মধ্যে নিরাপদ ইন্টারনেট ব্যবহারের সচেতনতা বৃদ্ধি এবং শিশুর ইন্টারনেটের সঠিক ব্যবহার নিশ্চিত করতে এই ক্যাম্পটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ।

 

 

 

“মাদার বেবী কিডস্ শো ২০১৭”- তে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে স্টল ও প্যাভিলিয়ন বুকিং চলছে । মা-শিশুর খাদ্য ও পুষ্টি, টয়লেট্রিজ, পোশাক, খেলনা, শিশুদের আসবাবপত্র, মাতৃত্বকালীন প্রয়োজনীয় পন্য ও সেবাসমূহ, এডুকেশন ও লাইফস্টাইল সহ সংশ্লিষ্ট সকল পণ্য ও সেবা প্রদানকারী আগ্রহী প্রতিষ্ঠানুমূহকে দ্রুত স্টল ও প্যাভিলিয়ন বুকিং করার জন্য আয়োজকগণ আহ্বান জানিয়েছেন । বুকিং এর বিষয়ে সার্বক্ষনিক যোগাযোগের জন্য ০১৭১৩২১৪৭০৯, ০১৯২২৭৮২৫১৫ দুটি নাম্বার চালু আছে । এছাড়াও ইভেন্ট সংক্রান্ত যেকোন জিজ্ঞাসার জন্য ই-মেইল করতে পারেন ঃৎধফবংযড়ংি@রংঃধঃরড়হনফ.পড়স এ। “মাদার বেবী কিডস্ শো ২০১৭” সর্ম্পকে বিস্তারিত জানতে ভিজিট করুন িি.িসনশংযড়.িপড়স ওয়েবসাইটে । মেলার সার্বক্ষনিক আপডেট জানতে যুক্ত থাকুন যঃঃঢ়ং://িি.িভধপবনড়ড়শ.পড়স/গইকঝঐঙড/ ফেসবুক পেজে ।
বিশেষভাবে উল্লেখ্য, বড় প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাগণের অংশগ্রহন নিশ্চিত করতে আয়োজকগণ পাচটি বিশেষ ক্যটাগরিতে মোট ২৫ টি স্টল নাম মাত্র মূল্যে মূল্যে বরাদ্দ দিচ্ছে । ক্যাটাগরি গুলো হল, মা ও শিশু সংক্রান্ত পণ্য বা সেবা প্রদানকারী এস এম ই প্রতিষ্ঠান, শিশুদের জন্য “ই-এডুকেশন” সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, মা ও শিশুর পণ্য বা সেবা প্রদানকারী র্স্টাট-আপ প্রতিষ্ঠান এবং শিশুদের প্রি-স্কুলিং, স্পেশাল নিড চাইল্ড এডুকেশন ও ব্যতিক্রমধর্মী শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠান । প্রতি ক্যাটাগরিতে ৫ টি করে মোট ২৫ টি স্টল নামমাত্র মূল্যে বরাদ্দ চলছে, এই সুযোগটি পেতে আগ্রহী প্রতিষ্ঠানুমূহ কে দ্রুততম সময়ের মধ্যে কোম্পানি প্রোফাইল ও পণ্য / সেবাসমূহের তালিকা সহ ঃৎধফবংযড়ংি@রংঃধঃরড়হনফ.পড়স ই-মেইলে আবেদন পাঠানোর আহ্বান জানানো হয়েছে ।

শিশু জাতি গঠনের মূল ভিত্তি । সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সর্বক্ষেত্রে সকল শিশু কে পূর্ণ মর্যাদাবান মানুষরুপে গড়ে তোলা অত্যন্ত জরুরী । আয়োজকরা মনে করেন, প্রতিদিনের নাগরিক ব্যস্ততার এই জীবন আর চাপিয়ে দেয়া বইয়ের ভারে নুয়ে থাকা শিশুদের জন্য প্রয়োজন নির্মল বিনোদন এবং বাবা মায়ের জন্য প্রয়োজন শিশুর পরিচর্যা ও বিকাশের সঠিক ধারণা যা বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম গড়তে সহায়তা করবে ।

সারাদেশ এর আরও খবর
Translate »