প্রথমবার্তা, প্রতিবেদক:     হ্যামিল্টন মাসাকাদজা আর ব্রায়ান চারির ওপেনিং জুটিটা চোখ রাঙালো বাংলাদেশকে। টসে জিতে ব্যাটিংয়ে নেমে এই দুই ওপেনারের কল্যাণে ভিত গড়ে তোলার লক্ষ্মণটা ভালোভাবেই ছিল। স্কোরবোর্ডে তরতর করে ৩৫ রানও উঠে গেল। তবে জিম্বাবুয়েকে প্রথম ধাক্কাটা দিয়ে বাংলাদেশকে উইকেট এনে দিয়েছেন বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম। তাঁর বলে চারি ফিরেছেন বোল্ড হয়ে। আউট হওয়ার আগে চারির সংগ্রহহ ১৩।তাইজুল অবশ্য ফিরিয়েছেন ব্রেন্ডন টেলরকেও। শর্ট লেগে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন নাজমুল হোসেন। এই প্রতিবেদন লেখার সময় জিম্বাবুয়ের সংগ্রহ ২ উইকেটে ৫৭।উইকেটের অপরপ্রান্তে অবশ্য অধিনায়ক মাসাকাদজাকে বেশ আত্মবিশ্বাসীই মনে হচ্ছে। আপাতত ২৫ রান করে অপরাজিত তিনি। তিনি কতটা আত্মবিশ্বাসী সেটা বোঝা যাচ্ছে ৩২ রানেই তিনি মেরেছেন ২ ছক্কা। টেলরের পর উইকেটে এসেছেন শন উইলিয়ামস। তিনি অপরাজিত ৫ রানে। এই দুজন জিম্বাবুয়েকে কতদূর এগিয়ে নেন দেখার বিষয় এটিই।

 

 

 

 

বাংলাদেশ আজকে একজন পেসার আর তিন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে খেলছে। এক পেসার হিসেবে আছেন আবু জায়েদ। পেসারের অভাবটা সামাল দিচ্ছেন অভিষিক্ত আরিফুল হক। ব্যাটিংয়ের পাশাপাশি তিনি মিডিয়াম পেসটাও ভালোই পারেন। তবে তাইজুলের সাফল্যে আশাবাদী হতেই পারেন স্পিনাররা। সিলেট স্টেডিয়ামের উইকেটে যে টার্ন আছে, সেটি তাইজুলে উইকেট নেওয়ার পাশাপাশি বেশ কয়েকবার দেখিয়েছেন। এই ম্যাচে আরিফুল ছাড়াও অভিষেক হয়েছে বাঁ হাতি স্পিনার নাজমুল ইসলামের।এই ম্যাচ দিয়ে টেস্ট আঙিনায় অভিষেক ঘটছে আরিফুল হক ও নাজমুল ইসলামের।

 

 

 

 

 

এই ম্যাচের মধ্য দিয়ে দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে অভিষেক ঘটল সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের। অভিষেক টেস্টকে স্মরণীয় করে রাখতে টস হয়েছে বিশেষ কয়েনে। টসের সময় বিশেষ স্মারকও উপহার দেওয়া হয় দুই দলের অধিনায়ককে। সাকিব-তামিম ছাড়া গত বছর দক্ষিণ আফ্রিকার মাটিতে ব্লুমফন্টেইন টেস্টেও মাঠে নেমেছিল বাংলাদেশ দল।বাংলাদেশ দল: লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন, মমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম ও আবু জায়েদ।

এই বিভাগের আরো খবর :

মুক্তিযুদ্ধে সৈয়দপুরের প্রথম শহীদ মাহাতাব স্মরণে আলোচনাসভা
তাসফিয়াকে আদনান এয়ারটেল সিম কিনে দেওয়ার রহস্য কি? জেনে নিন এখনি
কৌশিকী অমাবস্যায় তারাপীঠে গেলে অবশ্যই এই পীঠস্থানগুলি দর্শন করবেই!
তারেকের নাম মুখে আনতে কি শরম লাগে, কামালকে কাদের
পৃথিবী রক্ষার মিশনে এক ছবিতে সব সুপারহিরো!
আইফোন, স্যামসাং এর আসল চার্জার চিনবেন যেভাবে
দু’জন সাবেক প্রেমিক এসেছিল প্রিয়াঙ্কার ওয়েডিং রিসেপশনে
বিজ্ঞাপনের যন্ত্রণা থেকে মুক্তি দেবে গুগলের 'মিউট'
এবার ই-মেল অ্যাড্রেস বাংলায়!
ঈদে আকবরের দুই গানের ভিডিও আসছে
বগুড়ার বাগবাড়ীতে বিএনপির বিক্ষোভ
সংশ্লিষ্টতা না থাকলেও অনেক ক্ষেত্রেই নারীকে পুরুষের দুর্নীতির দায় নিতে হয় দুর্নীতির মাধ্যমে অর্জিত ...
প্রধানমন্ত্রীর নির্দেশনাকে পাশ কাটিয়ে ফ্রান্স আওয়ামী লীগের কমিটি,বিক্ষোব্ধ নেতাকর্মীরা
কমিউনিটি ক্লিনিক কার?
যে কারণে বাঁধন সরে গেলেন, ঢুকলেন পূর্ণিমা?