প্রথমবার্তা, প্রতিবেদক:    রাজধানীর বাংলামোটরে নূর সাফায়েত নামে আড়াই বছর বয়সী শিশুকে হত্যার অভিযোগে বাবা নুরুজ্জামান কাজলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গতকাল বুধবার রাতে শাহবাগ থানায় মামলাটি করেন সাফায়েতের মা মালিহা আক্তার।রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার গণমাধ্যমকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাফায়েতের মা বুধবার রাতে যে অভিযোগ দিয়েছেন, এর ভিত্তিতে মামলা হয়েছে। সে অনুযায়ী মামলার পরবর্তী কার্যক্রম চলবে।

 

 

 

 

গতকাল বুধবার নুরুজ্জামান কাজল নামে মাদকাসক্ত ওই ব্যক্তি তার ছোট ছেলেকে হত্যা করে আরেক ছেলেকে কোলে নিয়ে দা হাতে ঘরের ভেতর ঘুরে বেড়াচ্ছেন, এমন অভিযোগ পাওয়া যায়। এরপর বাড়িটি ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর ছয় ঘণ্টা ধরে চলে রুদ্ধশ্বাস অভিযান।

 

 

 

 

বেলা ২টার দিকে পুলিশ কৌশলে কাজলকে নিচ তলার সিঁড়ির কাছে নিয়ে এলে ফায়ার সার্ভিসের কর্মীরা তার বড় ছেলে সুরায়েতকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন। পরে ঘরের ভেতর থেকে ছোট ছেলে সাফায়াতের কাফনে জড়ানো মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

 

 

 

 

মেডিকেলে সুরতহাল রিপোর্টে বলা হয়, শিশু সাফায়েতের কপালের বাম পাশে দুটি কালো জখম, মুখের নিচে ও দুই ঠোঁটে কালো দাগ এবং থুঁতনিতেও কালো দাগ রয়েছে। তবে ঠিক কীভাবে শিশুটি মারা গেছে, তা পুলিশ এখনও নিশ্চিত হতে পারেনি বলে জানিয়েছে। ময়নাতদন্ত শেষে বিষয়টি নিশ্চিত হয়ে পরে জানানো হবে বলে জানানো হয়েছে।