প্রথমবার্তা, প্রতিবেদক:  যুক্তরাজ্যের লেইসেস্টারের বাসিন্দা নিল রাইথাথা যে কি ভয়াবহ বিপদের মধ্যে ছিলেন তা টের পেতেই তার দু’বছর লেগে যায়। কান খোঁচাতে গিয়ে বেখেয়ালে কি ভুলই যে করেছিলেন তার মাশুলও গুনতে হয়েছে তাকে। অবশ্য সেই মাশুল গুনতেই পেরিয়ে যায় দু’বছর।

 

 

 

 

 

ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রো এক প্রতিবেদনে জানায়, সাঁতার কাটতে গিয়ে সম্প্রতি ডান কানে ব্যাথা অনুভব করেন নিল। ক্রমেই সেই ব্যাথা সহ্যের সীমা অতিক্রম করে। ফলে ছুটতে হয় কানের চিকিৎসকের কাছে।চিকিৎসার জন্য লেইসেস্টারের ওয়াডবি’র এক কানের ক্লিনিকে যান তিনি। চিকিৎসকেরা তাকে পরীক্ষা করে চমকে ওঠেন। তারা দেখতে পান নিলের কানের একদম ভেতরের অংশে জমে রয়েছে তুলা।এরপর কানের ভেতরে অভিযান চালিয়ে সেই তুলাটুকু বের করে আনা হয়। চিকিৎসকেরা নিলকে জানান, সাঁতার কাটতে গিয়ে কানে পানি ঢোকায় ভেতরে থাকা তুলো ভিজে ফুলে উঠেছিল। সেই কারণেই নিলের কানে ব্যাথা শুরু হয় এবং তা সহ্যের মাত্রা ছাড়ায়।

 

 

 

 

 

নিল নিজেও জানান, অনেকদিন ধরেই কানে কম শুনছিলেন তিনি। কিন্তু সেটি যে তুলা জমে থাকার কারণে তা কল্পনাতেও আনেননি। তবে অস্ত্রোপচারের পর সমস্যার সমাধান হয়েছে বলে মেট্রো’কে জানিয়েছেন তিনি।নিজের জীবনে ঘটে যাওয়া এমন ঘটনা সবাইকে জানাবার উদ্দেশ্যে কান থেকে তুলা বের করার ভিডিওটি ক্লিনিক থেকে সংগ্রহ করেন নিল। এরপর তা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করলে ভাইরাল হতে দেরি হয়নি। এমনকি দেশ বিদেশের সংবাদমাধ্যমেও জায়গা করে নেয় নিল এবং তার কানের তুলা। আর পুরনো পরামর্শটি আবারও সামনে আসে, ‘কান খোঁচানো বিপদজনক’!

এই বিভাগের আরো খবর :

সাংবাদিকদের সঙ্গে ইসির দুর্ব্যবহার
জাতীয় সঙ্গীত শুদ্ধভাবে পরিবেশনের লক্ষ্যে কুড়িগ্রামে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
দিনের বেলায় নাইটি পরলেই জরিমানা
মমতাজে মুগ্ধ প্রধানমন্ত্রী
এমপির পর আইনজীবি বিয়ে করলেন সালমা
মৃত্যুকালে পরিবারের কাউকে পাশে পেলেন না তাজিন
সংসদ নির্বাচনে দশমবারের মতো প্রার্থী তোফায়েল
ভালুকায় গ্যাস বিস্ফোরণে তিন ছাত্রই না ফেরার দেশে
কেন কাঁদলেন প্রধানমন্ত্রী
বেতন-ভাতার সমস্ত অর্থ দান করলেন শচীন টেন্ডুলকার
করোনায় মোটা মানুষের ঝুঁকি বেশি- ফ্রান্সের মহামারি বিশেষজ্ঞ বললেন
পাইলট ছাড়াই আকাশে উড়বে বিমান
ঢাকায় ঢাকা অ্যাটাকের তাসকিন
ফুসফুস ক্যান্সার প্রতিরোধে প্রাচীন মহৌষধি
সেপ্টেম্বরে বিএসসিতে যুক্ত হচ্ছে নতুন দুটি জাহাজ : নৌমন্ত্রী