প্রথমবার্তা, প্রতিবেদক:  রাজধানীর গুলশানে হলি আটিজান বেকারিতে জঙ্গি হামলার আলোচিত মামলায় কোনো সাক্ষি আদালতে না আসায় আগামি ৬ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করা হয়েছে।রবিবার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালে মামলায় সাক্ষির জন্য দিন ধার্য ছিল। কোন সাক্ষি হাজির করতে না পারায় রাষ্ট্রপক্ষ সময় আবেদন করে। এর প্রেক্ষিতে ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মনির কামাল সাক্ষির জন্য পরবর্তী দিন ধার্য করেন।এ মামলায় বিচার শুরু হওয়ার পর থেকে এথন পর্যন্ত মামলার বাদিসহ মোট ৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

 

 

 

 

 

তবে কারাগারে থাকা ছয় আসামি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‍্যাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান এবং হাদিসুর রহমান সাগরকে ট্রাইব্যুনালে হাজির করা হয়েছে। অন্যদিকে গ্রেপ্তারি পরোয়ানাপ্রাপ্ত শহীদুল ইসলাম খালেদ ও মামুনুর রশিদ রিপন পলাতক।চলতি বছরের গত ২৬ নভেম্বর মামলায় আসামিদের বিরুদ্ধে ২০০৯ সালের সন্ত্রাসবিরোধী আইনের (সংশোধনী ২০০৩) ৬(২)/৭/৮/৯/১০/১২/১৩ ধারায় চার্জ গঠন করার পর বিচার শুরু হয়।এর আগে ২৩ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম বিভাগের পরিদর্শক হুমায়ূন কবির চার্জশিট দাখিল করেন।
২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। তখন তাদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। পরে অভিযানে পাঁচ জঙ্গি নিহত হন। ওই ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় একটি মামলা করে পুলিশ।

 

 

 

 

 

 

গুলশানের হলি আর্টিসানে সেনাবাহিনীর ‘অপারেশন থান্ডারবোল্টে’ নিহত পাঁচ হামলাকারী হলেন- রোহান ইবনে ইমতিয়াজ, মীর সামেহ মোবাশ্বের, নিবরাস ইসলাম, শফিকুল ইসলাম ওরফে উজ্জ্বল ও খায়রুল ইসলাম ওরফে পায়েল।বিভিন্ন ‘জঙ্গি আস্তানায়’ অভিযানে নিহত আটজন হলেন- তামীম আহমেদ চৌধুরী, নুরুল ইসলাম মারজান, তানভীর কাদেরী, মেজর (অব.) জাহিদুল ইসলাম ওরফে মুরাদ, রায়হান কবির তারেক, সারোয়ান জাহান মানিক, বাশারুজ্জামান ওরফে চকলেট ও মিজানুর রহমান ওরফে ছোট মিজান।

এই বিভাগের আরো খবর :

৩৫০ মেয়ের সঙ্গে যৌ’ন সম্পর্ক ছিল সঞ্জয় দত্তের
ঐক্যফ্রন্টের অফিসের আগুন নিয়ন্ত্রণে
যুক্তরাষ্ট্রে যাওয়া যাবে না শুধু সন্তান জন্ম দিতে
রাষ্ট্রপতি আবদুল হামিদকে ভারতীয় রাষ্ট্রপতির শুভেচ্ছা
প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে জাসদ নেতাদের সাক্ষাৎ
অবৈধ অভিবাসীদের দেশে ফেরার সুযোগ দিয়েছে মালয়েশিয়া
জেনে নিন চলচ্চিত্রের নায়ক-নায়িকারা কে কোথায় নির্বাচন করছে
জমির বিরোধে সরাতে হলো ৪৮ বছর আগের বাবা-মায়ের কবর
এসআইইউ’র আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
আফগানিস্তানে তালেবান হামলায় নিহত ১২
নিরাপদে ভোট প্রদান নিশ্চিত করতে হবে : মাহবুব তালুকদার
আল্লাহর জন্যে অপর মুসলিম ভাই কে ভালোবাসা
ফোর আর্মের ব্যায়ামে ডাম্বেল
আপনার বিয়ের তারিখই বলে দেবে বিবাহিত জীবন কেমন যাবে
'সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের মাঝে তুলে ধরতে হবে'