প্রথমবার্তা,প্রতিবেদকঃ   পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্গন ডেমের শেয়ারপ্রতি মুনাফা চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর, ২০১৮) আগের বছরের তুলনায় কমেছে। অর্ধবার্ষিক (জুলাই-ডিসেম্বর, ২০১৮) হিসাবেও কোম্পানিটির মুনাফা কমেছে।চলতি হিসাব বছরের অক্টোবর-ডিসেম্বর সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় কমেছে ২ পয়সা। আর জুলাই-ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় কমেছে ১৪ পয়সা।

 

 

 

 

কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৫ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।প্রতিবেদনের তথ্যানুযায়ী, চলতি হিসাব বছরের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ২ পয়সা। আগের বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ১ টাকা ৪ পয়সা।আর চলতি হিসাব বছরের জুলাই-ডিসেম্বর ছয় মাসে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৮১ পয়সা। আগের বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ১ টাকা ৯৫ পয়সা।

 

 

 

 

এদিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। ২০১৮ সালের ডিসেম্বর শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৬ টাকা ৮৭ পয়সা, যা ২০১৮ সালের জুন শেষে ছিল ২৬ টাকা ৫৬ পয়সা।কোম্পানিটির পরিচালন নগদ প্রবাহের তথ্যানুযায়ী, চলতি বছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ১ টাকা ১১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৭ পয়সা।