প্রথমবার্তা,প্রতিবেদকঃ  রোববার রাতে ইন্দোনেশিয়ার লম্বক দ্বীপে রিখটার স্কেলে ৭ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। এ ভূমিকম্পের আঘাতে কমপক্ষে ৯০ জন প্রাণ হারান। আহত হন শত শত মানুষ। সহস্রাধিক ঘরবাড়ি ভেঙে পড়ে এবং বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়।এ ভূমিকম্পের সময়কার একটি ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

 

 

 

 

 

যেখানে দেখা যাচ্ছে, মসজিদের একজন ইমাম নামায পড়াচ্ছেন। হঠাৎ তীব্র মাত্রার ভূকম্পন শুরু হলে পেছন থেকে কয়েকজন মুসল্লি দৌড়ে পালিয়ে যান, কিন্তু ইমাম তার নামায চলমান রাখেন।ভূমিকম্পের মাত্রা আরও বেড়ে গেলে তিনি ভারসাম্যের জন্য পাশের দেয়ালে হাত দেন কিন্তু তারপরও শেষ পর্যন্ত তিনি নামায চলমান রাখেন।

 

 

 

 

 

জনপ্রিয় ইসলামিক ওয়েবসাইট ও ফেসবুক পেজ ‘ইল্মফিড’ ভিডিওটি শেয়ার করার পর মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। অনেকে এটিকে ঈমানের পরীক্ষা বলেও আখ্যায়িত করেছেন। ইল্মফিডের শেয়ার করা ভিডিওতে অনেকেই এ মন্তব্য করেছেন।আহমেদ এম মার্সি নামে একজন লিখেছেন, পেছনের দুজন পালিয়ে গিয়েছিল।

 

 

 

 

তারা আবার ফিরে এসেছে যখন দেখেছে ইমাম নামায পড়েই চলেছেন। মাশাআল্লাহ, তার মনোবলের প্রতি শ্রদ্ধা।সোফিয়া ফরিদ নামে একজন লিখেছেন, আল্লাহর প্রতি বিশ্বাসের এক অনন্য দৃষ্টান্ত। এমন প্রশ্নাতীত বিশ্বাসের জন্য আল্লাহ তাকে পুরস্কৃত করুন। আমিন।

 

 

 

 

 

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় প্রায়ই ভূমিকম্প হয়ে থাকে। কারণ এটি পৃথিবীর রিং অব ফায়ারের ওপর অবস্থিত। প্রশান্ত মহাসাগরীয় এই অঞ্চলটিতে ঘন ঘন ভূকম্পন এবং আগ্নেয়গিরির অগ্নুৎপাত দেখা যায়। সমুদ্রপৃষ্ঠের ওপরে বিশ্বের অর্ধেকের বেশি সক্রিয় আগ্নেয়গিরিগুলো এই রিংয়ে রয়েছে।