প্রথমবার্তা,প্রতিবেদকঃ

মেয়েদের মনের দুর্বলতা ও ভালবাসা কিংবা লুকিয়ে থাকা মনের কথাগুলো তারা সহজে পেট ফেটে বলে না। আসলে মেয়েরা ভালোবাসার কথা কখনো মুখে বলতে পারে না। তবে ভালোবাসার আগে মেয়েরা তার পছন্দের মানুষটিকে অনন্ত ৮ টি ইঙ্গিতের মাধ্যেমে বুঝানোর চেষ্ট করে যে সেও আপনাকে ভালবাসে।

 

 

 

ভালবাসার ইঙ্গিতটা আপনাকেই বুঝে নিতে হবে। আসুন জেনে নেই মেয়েদের মনের লুকিয়ে থাকা প্রেমবাণী –

১। আপনার সঙ্গে কোথাও যাওয়ার কথা হলেই মেয়েটি খুব সচেতন ভাবেই সাজগোজ করে আসে এবং ‘না’ বলে না। তখন বুঝবেন কিছু আছে তার মনেও।

২। নিরিবিলিতে থাকলে মেয়েটি একটু ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করছে। আপনার সঙ্গে কথা বলার সময় চুল নিয়ে খেলবে, চোখের দিকে তাকালে বুঝবেন, তার শারীরিক ভাষা কিছু একটা প্রকাশ করছে।

 

 

 

 

৩। আপনাকে যদি অপছন্দ হয়, কোনও মেয়েই আপনার সঙ্গে ঘুরতে যেতে রাজি হবে না। যদি, দেখেন মেয়েটি আপনার কথা মন দিয়ে শুনছে, পলক পড়ছে না, একদৃষ্টে আপনার চোখের দিকে তাকিয়ে, বুঝবেন তার মনে আপনার জন্য একটা জায়গার সৃষ্টি হয়েছে।

৪। বারবার কোথাও ঘুরতে যাওয়ার কথা বলবে। তখন বুঝবেন আপনাকে সে বিশাস করে। স্বস্তি বোধ না করলে তা কখনোই বলত না।

 

 

 

 

৫। আলতো করে আপনাকে স্পর্শ করবে, বুঝবেন তলে তলে জল অনেক দূর গড়িয়েছে।

৬। মনোযোগ কাড়তে আপনি হয়তো মজা করে কিছু বলার চেষ্টা করছেন। জানেন যদিও তাতে কারও হাসি পাবে না। দেখলেন কেউ হাসলও না। একমাত্র সে ছাড়া। বুঝবেন, এ-ও প্রেমেরই লক্ষণ।

 

 

 

 

৭। মেয়েটির সামনে ভুলেও যদি অন্য মেয়ের প্রশংসা করেছেন বা কিঞ্চিত আগ্রহ দেখিয়েছেন, দেখবেন হাসিখুশি মুখটা কেমন বর্ষার মেঘের মতো কালো হয়ে যায়। রাগের মাথায়, যা নয় তাই দু-কথা আপনাকে শুনিয়েও দিতে পারে। এ ভালোবাসা ছাড়া আর কি!

৮। ‘আমায় একটু বাড়ি অবধি পৌঁছে দেবে?’ যদি কখনও এমন প্রস্তাব পান, ষোল আনার ওপর আঠারো আনা নিশ্চিত থাকুন মেয়েটিও আপনাকে ভালোবাসে।