প্রথমবার্তা,প্রতিবেদকঃ  মাসে ১১ বার যৌনমিলন খুশি রাখবে নব বিবাহিতদের। এমনটাই জানাচ্ছেন সাইকোথেরাপিস্ট এম গ্যারি নিউম্যান। তার গবেষণায় উঠে এসেছে নব বিবাহিত দম্পতিরা সাধারণত মাসে ৩ থেকে ৪ বার মিলিত হন। কিন্তু, যদি অন্তত পক্ষে ১১ বার মিলিত হওয়া যায় এক মাসে তবে নব বিবাহিত মহিলারা মানসিক ভাবে সুস্থ থাকেন।

 

 

 

নিউম্যান বলেন, বিয়ের প্রথম দুই বছরে অন্তত দম্পতিদের একটু বেশি বার মিলিত হওয়া উচিত্‍। তাতে সম্পর্কে অন্তরঙ্গতা ও উত্তেজনা বজায় থাকে। বেশ কিছু নব বিবাহিত অথচ অসুখী দম্পতিদের ওপর সমীক্ষা চালিয়ে দেখেছেন কম বার যৌনমিলনের ফলে তাদের জীবনে মানসিক চাপ, আর্থিক চিন্তা, অনিদ্রার মত সমস্যা বেড়েছে। মোট ৪০০ জন মহিলা সুখী ও অসুখী এই দুই ভাগে ভাগ করে সমীক্ষা চালান নিউম্যান।

 

 

 

 

 

তার নতুন রিকনেক্ট টু লভ ইনটেনসিভ প্রোগ্রামে দিনভর দম্পতিদের কাউন্সেলিং করেন নিউম্যান। সেই প্রোগ্রামেই স্বামী, স্ত্রী উভয়কেই কোনওরকম ভার্চুয়াল সম্পর্ক বা অনলাইন বন্ধুত্বে যেতে বারণ করেন নিউম্যান।কেন ভার্চুয়াল সম্পর্ক বৈবাহিক জীবনের ক্ষতি করতে পারে তা নিজের ইমোশনাল আইডেন্টিটি: হাউ টু অ্যাফেয়ার-প্রুফ ইয়োর ম্যারেজ অ্যান্ড টেন আদার সিক্রেটস টু আ গ্রে রিলেশনশিপ বইতে ব্যক্ত করেছেন নিউম্যান।

এই বিভাগের আরো খবর :

হোয়াইট হাউসের সামনে আত্মহত্যা!
শরীরে হাজারো রোগের বাসা! নিয়মিত নাভির যত্ন নেন তো?
শাজাহান খানকে আইনি নোটিশ
আর্জেন্টিনার কোচের দায়িত্বে স্কালোনি
শীতে বয়স্কদের যত্ন নেয়া জরুরি
বোনের নির্বাচনী প্রচারে যা বললেন সোহেল তাজ
‘আমায় বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ করেছে’, নগ্ন ছবি…
দ্বিতীয় মেয়াদে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং
তেরো সন্তানকে শিকল দিয়ে বেধে রেখেছিলো বাবা মা
হাত বাধা নারীর গলাকাটা মরদেহ উদ্ধার
নাইকো দুর্নীতি মামলার শুনানিতে খালেদা জিয়া
যে নাগিন নাচে ভাসছে পুরো বাংলাদেশ। দেখুন এর আসল ভিডিওটি
মিষ্টি আলু কেন খাবেন? জেনে নিন..
হস্তমৈথুন বিষয়ক কিছু কথা
আসন্ন বিশ্বকাপের সেরা অধিনায়ক মাশরাফিই: শোয়েব আকতার