প্রথমবার্তা,প্রতিবেদকঃ  তেলাপিয়া মাছ দিয়ে তরুণীর যৌনাঙ্গ তৈরি করেছেন চিকিৎসকরা। সুস্বাদু মাছ বলেই পরিচতি রয়েছে তেলাপিয়ার। ভিটামিন বি ছাড়াও শরীরের পটাশিয়াম, ফসাফরাসের যোগান দেয় এই মাছ। ওজন কমানোর ক্ষেত্রে তেলাপিয়া মাছের ভূমিকা অপরিসীম। কিন্তু এই তেলাপিয়া মাছের জন্যই এক মহিলার জীবনে সুস্থ যৌন ক্ষমতা ফিরে পেয়েছেন, এ কথা শুনলে নিশ্চয় চমকে উঠবেন।

 

 

 

 

জানা গিয়েছে, ওই মহিলার নাম জুসিলেন মারাইনো। বছর ২৩-এর ব্রাজিলের বাসিন্দা জুসিলেন যৌনাঙ্গ ছাড়াই জন্মেছিলেন। চিকিৎসকদের দাবি, গোটা বিশ্বে এই রোগ একেবারেই বিরল। প্রত্যেক ৫ হাজার মহিলার মধ্যে একজন এই রোগে আক্রান্ত হন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য সান’-এ প্রকাশিত একটি প্রতিবেদন সারা পৃথিবীতে শোরগোল ফেলেছে।

 

 

 

ফেডেরাল ইউনির্ভাসিটি অফ সিয়েরাতে বিভিন্ন পরীক্ষা নিরিক্ষার পর ওই মহিলার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। জানা গিয়েছে, তেলাপিয়া মাছের ছাল দিয়ে একটি কৃত্রিম যৌনাঙ্গ তৈরি করাহয়। প্রথম ছালটি থেকে সমস্ত আঁশ বের করে নেওয়া হয়। বিশেষ প্রক্রিয়ার মাধ্যমে ছালটি থেকে সমস্ত গন্ধ নির্গত করে দেওয়া হয়। নষ্ট করে দেওয়া হয় ছালটিতে থাকা ভাইরাসও। এর পরেই ছালটি দিয়ে যৌনাঙ্গ তৈরি করে তা বসিয়ে দেওয়া হয় ওই মহিলা শরীরে।অস্ত্রোপচারের পর জুসিলেন সুস্থ রয়েছেন বলে খবর। চিকিৎসকদের দাবি, গোটা বিশ্বে এই অস্ত্রোপচার প্রথম।এখন জুসিলেন স্বাভাবিক ভাবে যৌন সম্পর্ক স্থাপন করতে পারবেন বলে জানা গিয়েছে।

এই বিভাগের আরো খবর :

ভুটান থেকে ভারত হয়ে নারায়নগঞ্জে প্রথম কার্গো জাহাজ
এভাবেও ছড়ায় জিকা ভাইরাস
কুকুরের কাছে ক্ষমা না চাওয়ায় চালককে হত্যা
আওয়ামীলীগ সরকারের কারণে বাংলা‌দেশ আজ উন্নয়নশীল ‌দে‌শে রূপান্তরিত
২০১৪ সালের সিদ্ধান্তই ঠিক ছিল প্রমাণ হলো: ফখরুল
ব্যাটিং তাণ্ডব থামালেন 'কাটার মাস্টার'
গাইবান্ধা র‌্যাবের অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
মানুষ ডিম পেড়েছে!
এবার সব বলে দেবেন অভিনেত্রী চাঁদনী !
৪ রানে নেই ৪ উইকেট; নিশ্চিত হারের মুখে বাংলাদেশ
কলকাতায় গাছের মগডালে জাপানি যুবক
সমকামী দুই নারীর প্রেমের করুন পরিণতি!
যে দশ পেশার পুরুষের প্রতি নারীরা দুর্বল!
শেষ বিচারের পর ইবলিশ কোথায় যাবে?
ভাগে কোরবানি দেয়া নিয়ে কি বলে ইসলাম?