প্রথমবার্তা,রাবি প্রতিনিধি:  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘মোবাইল জার্নালিজম: দ্য ফিউচার অব জার্নালিজম’ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ও জার্মানীর ডয়েচে ভেলে (ডি ডবিøউ) সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্স কনফারেন্স কক্ষে এ কর্মশালার আয়োজন করে ।

 

 

 

 

 

 

কর্মশালায় বক্তারা বলেন, বাংলাদেশে ভবিষ্যত সাংবাদিকতার মাননোন্নয়নে বিভিন্ন প্রকল্প পরিচালিত হচ্ছে। প্রকল্পের মধ্যে রয়েছে মোবাইল, রেডিও, টেলিভিশন সাংবাদিকতার প্রশিক্ষণ, শিক্ষার্থীদের ইন্টার্ণশীপ, চাকুরি সম্পর্কিত দক্ষতা অর্জন ইত্যাদি। প্রশিক্ষণে শিক্ষার্থীদের পেশা হিসেবে ভবিষ্যত সাংবাদিকতার দিক নির্দেশনা ও হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়।

 

 

 

 

 

তথ্যপ্রযুক্তির উৎকর্ষতা এবং প্রতিযোগিতায় টিকে থাকার জন্য সাংবাদিকদের বিভিন্ন প্লাটফর্মে দক্ষ হবার বিকল্প নেই। ভবিষ্যত সাংবাদিকদের আরো সৃষ্টিশীল কর্মকান্ডের মাধ্যমে সাংবাদিকতা পেশাকে আরো আলোকিত করা সম্ভব।এছাড়া কর্মশালায় মোবাইল সাংবাদিক অ্যান্ডি বার্গাস এবং ইউসুফ ওমর মোবাইল জার্নালিজমের গুরুত্ব ও বিভিন্ন দিক নিয়ে কথা বলেন।

 

 

 

 

 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন, অধ্যাপক খাদেমুল ইসলাম, অধ্যাপক মশিহুর রহমান ও ডয়েচেভেলে একাডেমীর পরামর্শক লুৎফা আহমেদ উপস্থিত ছিলেন। বিভাগের প্রায় দেড়শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন এ কর্মশালায় অংশগ্রহণ করেন।