প্রথমবার্তা,রাবি প্রতিনিধি: সর্বহারা পরিচয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষককে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত ২৮ ফেব্রুয়াী সন্ধ্যায় ফোন করে হত্যার হুমকি দেওয়া হয়। শনিবার (০২ মার্চ) দুপুরে তারা সাংবাদিকদের এ তথ্য জানান। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে নগরীর মতিহার থানায় সাধারণ ডয়েরি করেন (জিডি) ওই দুই শিক্ষক।ওই দুই শিক্ষক হলেন- বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক মোতাছিম বিল্যাহ এবং সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও সৈয়দ আমীর আলী হলের প্রাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম।

 

 

 

 

জিডির কপিতে তারা উল্লেখ করেন, সর্বহারা পরিচয়ে গত ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় তাদের ব্যক্তিগত নম্বরে ফোন করে হত্যার হুমকি দেন অজ্ঞাতনামা এক ব্যক্তি। ওই ব্যক্তির ব্যবহৃত মোবাইল নম্বর-০১৭২৫৬৬৪৯৭২। এ ঘটনায় তারা জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কিত বলে জিডিতে উল্লেখ করেন।

 

 

 

 

দর্শন বিভাগের অধ্যাপক মুতাসিম বিল্যাহ বলেন, ‘একই দিন সন্ধ্যা ৭টা ৬ মিনিটে এক ব্যক্তি ফোন দিয়ে নিজেকে সর্বহারা কমান্ডার মহিউদ্দিন বলে পরিচয় দেয়। আমি তাদের টার্গেটে আছি জানিয়ে সমঝোতা করতে অর্থ দাবি করে। অর্থ দিতে পারবো না বললে, আমাকে দেখে নেয়া হবে এবং অপহরণ করে প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দেয় ওই ব্যক্তি। তবে পুলিশকে বিষয়টি জানিয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনকেও লিখিতভাবে জানানো হবে।’

 

 

 

জানতে চাইলে সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমিনুল ইসলাম বলেন, ‘২৮ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা ৫২মিনিটে ওই নম্বর থেকে ফোন দিয়ে বলা হয় আমাকে অপহরণ করে হত্যা করা হবে। আমি দীর্ঘদিন ধরে তাদের টার্গেটে আছি। তারা সমঝোতা করতে আমার কাছে অর্থ দাবি করে। আমি টাকা দিতে অস্বীকৃতি জানালে হত্যার হুমকি দেয়। ঘটনার পরপরই মতিহার থানায় জিডি করেছি। আমি জীবনের নিরাপত্তা নিয়ে খুবই শঙ্কিত। এর আগেও ২০১৫ সালে আমাকে একইভাবে হত্যার হুমকি দেওয়া হয়।

 

 

 

 

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসাইন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে সর্বহারা পরিচয়ে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে জেনেছি। তারা থানায় জিডি করেছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’